Danjuma Ademola Kuti

মারাদোনার শিষ্য এবার খেলবেন কলকাতা লিগে

সংযুক্ত আরব আমিরশাহির পরে এ বার কলকাতায় খেলতে দেখা যাবে কুটিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৯ ১৮:১৩
Share:

একই ফ্রেমে গুরু ও শিষ্য। মারাদোনার সঙ্গে কুটি।। ছবি: নিজস্ব চিত্র।

কিংবদন্তি দিয়েগো মারাদোনার স্নেহধন্য আডেমোলা কুটিকে এ বার দেখা যাবে কলকাতা লিগে। এরিয়ান্সের হয়ে সোমবারই সই করেছেন নাইজেরিয়ান স্ট্রাইকার।

Advertisement

২০১৭-১৮ মরসুমে সংযুক্ত আরব আমিরশাহির ক্লাব আল ফুজাইরার কোচ ছিলেন মেক্সিকো বিশ্বকাপের মহানায়ক। অনূর্ধ্ব ১৯ দলের হয়ে আগেই নজর কেড়েছিলেন কুটি। স্ট্রাইকার হিসেবে কুটির আগ্রাসন এবং গোল করার দক্ষতা দেখে তাঁর প্রতি আগ্রহ দেখিয়েছিলেন ফুটবলের রাজপুত্র।গুরু মারাদোনা প্রসঙ্গে অনর্গল কুটি। তিনি বলেন, ‘‘মারাদোনা খুব ভাল মানুষ এবং ভাল কোচও বটে। যখনই কোনও ভুল করেছি, তা শুধরে দিয়েছেন। আমি মারাদোনার কোচিংয়ে আল ফুজাইরার হয়ে কয়েকটা ম্যাচ খেলেছি। অনেক কিছু শিখেছি।’’ মারাদোনার কোচিংয়ে বেশ কয়েকটি ম্যাচে পরিবর্ত হিসেবে নামেন তিনি।

আরও পড়ুন: মেসি-উত্তর বার্সা নিয়ে চিন্তা শুরু

Advertisement

কলকাতায় কুটি পাবেন না তাঁর মেন্টর মারাদোনাকে। নতুন পরিবেশে কুটির পরীক্ষা কিন্তু আরও কঠিন। কুটি বলেন, ‘‘নতুন পরিবেশের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়ার চেষ্টা করব। একজন পেশাদার ফুটবলারকে সব সময়েই পরীক্ষা দিতে হয়।’’ কলকাতা লিগ থেকেই পরীক্ষা শুরু হয়ে যাবে মারাদোনার শিষ্যের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন