Steve Smith

শর্ট বল খেলতে কেউই স্বচ্ছন্দ নয়, স্মিথকে জবাব গাওস্করের

ক্রিকেটমহলের ধারণা, শরীরের দিকে ধেয়ে আসা খাটো লেংথের বলের বিরুদ্ধে অস্বস্তিতে পড়তে পারেন স্মিথ। অ্যাশেজে জোফ্রা আর্চারের বল খেলতে গিয়ে অস্বস্তিতে পড়েছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২০ ১৮:৫৪
Share:

শর্ট বল কীভাবে সামলাবেন স্মিথ, সেটাই দেখার। -ফাইল চিত্র।

ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগেই যশপ্রীত বুমরাদের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার এক নম্বর ব্যাটসম্যান দামামা বাজিয়ে ঘোষণাই করে দিয়েছিলেন,ভারতীয় পেস শক্তির মোকাবিলায় তিনি তৈরি।

Advertisement

হুঙ্কার দিয়েছিলেন স্মিথ, শর্ট বল করেই দেখাক ভারত। স্মিথকে তারই জবাব দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্কর। কিংবদন্তি ওপেনার বললেন, “শর্ট বল খেলার জন্য কোনও ব্যাটসম্যানই প্রস্তুত থাকে না। খুব ভাল শর্ট বল সেরা ব্যাটসম্যানকেও সমস্যায় ফেলতে পারে। কেউই বলতে পারে না যে, শর্ট বল খেলার জন্য আমি প্রস্তুত।”

ক্রিকেটমহলের ধারণা, শরীরের দিকে ধেয়ে আসা খাটো লেংথের বলের বিরুদ্ধে অস্বস্তিতে পড়তে পারেন স্মিথ। অ্যাশেজে জোফ্রা আর্চারের বল খেলতে গিয়ে অস্বস্তিতে পড়েছিলেন তিনি। স্মিথদের বিরুদ্ধে তা হলে কি শর্ট ডেলিভারি দেবেন বুমরারা? গাওস্কর মনে করেন, অজি ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারেন মহম্মদ শামি।

Advertisement

আরও পড়ুন: শুভমন গিলের সঙ্গে ছবি পোস্ট করেও ট্রোলড রবি শাস্ত্রী!​

গাওস্কর বলেছেন, “মহম্মদ শামি দারুণ বাউন্সার দিতে পারে। ঠিকঠাক টার্গেটে বল ফেলতে পারলে অনেক ব্যাটসম্যানই ওই বাউন্সার খেলতে পারবে না। শামি খুব একটা লম্বা নয়। ওর ডেলিভারি স্কিড করে ব্যাটসম্যানের কাঁধ ও মাথার দিকে ধেয়ে আসে। ওই ধরনের ডেলিভারি সামলানো সমস্যার। শামি যদি ছন্দে থাকে, তা হলে ওকে খেলা কঠিন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন