Sudha Singh

জিকা নয় সুধা আক্রান্ত সোয়াইন ফ্লুয়ে

ব্রাজিল থেকে ফিরেছিলেন জ্বর নিয়ে। সঙ্গে সঙ্গেই তাঁকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। মনে করা হয়েছিল জিকা ভাইরাসে আক্রান্ত হতে পারেন অ্যাথলিট সুধা সিংহ। কিন্তু তেমনটা হয়নি। ধরা পড়েছে সোয়াইন ফ্লু। যার ফলে অন্তত দু’মাস ট্র্যাকের বাইরে থাকতে হবে সুধাকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ অগস্ট ২০১৬ ১৯:৪০
Share:

ব্রাজিল থেকে ফিরেছিলেন জ্বর নিয়ে। সঙ্গে সঙ্গেই তাঁকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। মনে করা হয়েছিল জিকা ভাইরাসে আক্রান্ত হতে পারেন অ্যাথলিট সুধা সিংহ। কিন্তু তেমনটা হয়নি। ধরা পড়েছে সোয়াইন ফ্লু। যার ফলে অন্তত দু’মাস ট্র্যাকের বাইরে থাকতে হবে সুধাকে। রিও অলিম্পিক্সে ৩ হাজার মিটার স্টেপেলচেসে অংশ নিয়েছিলেন সুধা। স্পোর্টস অফরিটির ডাক্তার সরলা বলেন, ‘‘সুধা সিংহকে জিকা ভাইরাসের কথা ভেবেই চিকিৎসা শুরু করা হয়েছিল। কিন্তু এখন জানা গিয়েছে ওর সোয়াইন ফ্লু হয়েছে। যে কারণে আগামী দু’তিন মাস ও কোনও প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না। দু’তিন সপ্তাহের মধ্যে ওকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। তার পরই ওর শরীরের অবস্থা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে কতদিন পর ট্র্যাকে ফিরতে পারবে।’’

Advertisement

কর্নাটক মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া জানিয়ে দিয়েছেন রাজ্য সরকার সুধার চিকিৎসার পুরো দায়িত্ব নেবে। এবং তাঁর জন্য সেরা চিকিৎসার ব্যবস্থা করারও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। গত এপ্রিলে নয়া দিল্লিতে ফেডারেশন কাপ জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ২৬.৫৫ সেকেন্ড সময় করে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছিলেন সুধা। কিন্তু রিও সে ভাবে কিছু করতে পারেননি।

আরও খবর

Advertisement

এখনও নিখোঁজ নরসিংহকে ‘নিষিদ্ধ অসুধ দেওয়া’ সেই জুনিয়র কুস্তিগীরের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন