Sushil Kumar

জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা অলিম্পিক্স পদকজয়ী কুস্তিগির সুশীল কুমারের বিরুদ্ধে

সাগর খুনের পর থেকে পালিয়ে বেড়াচ্ছেন সুশীল। এখনও তাঁকে খুঁজে পাওয়া যায়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ২১:৩৬
Share:

সুশীল কুমার। ফাইল ছবি

সাগর ধনখড় খুনের মামলায় সুশীল কুমারের বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লি পুলিশ। ঘটনায় জড়িত আরও ৬ জনের বিরুদ্ধেও একই পরোয়ানা জারি করা হয়েছে। আদালত পুলিশের আবেদন মঞ্জুর করেছে। ফলে সুশীল গ্রেফতার হলে জামিন পাবেন না। এর আগে তাঁর বিরুদ্ধে লুক-আউট বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল।

Advertisement

এদিকে, সাগরের বাবা জানিয়েছেন, সুশীলকে নিজের গুরু বলে মানতেন তাঁর ছেলে। তাঁর মতো বড় কুস্তিগির হওয়ার স্বপ্ন দেখতেন। সেই সাগরের খুনে ‘গুরু’ সুশীলের নাম জড়িয়ে যাবে এটা মানতে পারছে না তাঁর পরিবার।

সাগর খুনের পর থেকে পালিয়ে বেড়াচ্ছেন সুশীল। এখনও তাঁকে খুঁজে পাওয়া যায়নি। খুনে সুশীলের কী ভূমিকা ছিল তা জানার চেষ্টা করছে পুলিশ। এর মাঝেই সাগরের বাবা অশোক বলেছেন, “গত আট বছর ধরে ছত্রসলে অনুশীলন করছে সাগর। সুশীলকে ও গুরু বলে মানতে। ছত্রসল যিনি চালান, সেই মহাবলি সৎপালের হাতে আমি ছেলেকে তুলে দিয়ে এসেছিলাম। ওরা কথা দিয়েছিল যে সাগরকে ভাল কুস্তিগির বানাবে।”

Advertisement

অশোক আরও বলেছেন, “সাগর পদক জিতেছে এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারতের হয়ে খেলেছে। ছত্রসল নিয়ে প্রচণ্ড গর্বিত ছিল। একদিনও অনুশীলনে কামাই করত না। নিজের গুরুদের অসম্মান হোক এটা কোনওদিন চায়নি। যদি ওর কোনও ভুল হয়ে থাকে তাহলে একটা চড় মারতে পারত বা ছত্রসল থেকে বের করে দিতে পারত। খুন করতে গেল কেন?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন