দ্বিতীয় ম্যাচেও জিতল নর্থইস্ট

প্রথম ম্যাচে কেরলকে হারানোর পর মঙ্গলবার আইএসএলে দ্বিতীয় জয় তুলে নিল জন আব্রাহামের নর্থইস্ট ইউনাইটেড। এ দিন তাঁরা ঘরের মাঠে এফসি গোয়াকে হারাল ২-০। আইএসএলের ইতিহাসে এই প্রথম ঘরের মাঠে গোয়ার দলটির বিরুদ্ধে জিতল গুয়াহাটির দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৬ ০৩:৩৮
Share:

উচ্ছ্বসিত জন আব্রাহাম। মঙ্গলবার গুয়াহাটিতে। ছবি: পিটিআই।

প্রথম ম্যাচে কেরলকে হারানোর পর মঙ্গলবার আইএসএলে দ্বিতীয় জয় তুলে নিল জন আব্রাহামের নর্থইস্ট ইউনাইটেড। এ দিন তাঁরা ঘরের মাঠে এফসি গোয়াকে হারাল ২-০। আইএসএলের ইতিহাসে এই প্রথম ঘরের মাঠে গোয়ার দলটির বিরুদ্ধে জিতল গুয়াহাটির দল। জোড়া গোল করে ম্যাচের নায়ক নর্থইস্টের উরুগুয়ান ফুটবলার এমিলিয়ানো আলফারো।

Advertisement

এই জয়ের ফলে দ্বিতীয় রাউন্ডের পর লিগ শীর্ষে নেলো ভিনগাদার টিম। দু’ম্যাচের পর তাঁর দলের পয়েন্ট ছয়। নর্থইস্টের হয়ে এ দিন গোলে অনবদ্য খেললেন সুব্রত পাল। নর্থইস্টের বাঙালি কিপারের দাপটেই এ দিন গোল পায়নি জিকোর এফসি গোয়া।

দর্শক ঠাসা ইন্দিরা গাঁধি স্টেডিয়ামে এ দিন ম্যাচের শুরু থেকেই এফসি গোয়ার উপর চেপে বসে নর্থইস্ট। ম্যাচের শুরুতেই ১২ মিনিটের মাথায় এগিয়ে যেতে পারত তারা। এই সময় কোফি ক্রিশ্চিয়ানের ক্রস গোলে ঠেলতে পারেননি কাতসুমি। নর্থইস্টকে অবশ্য গোলের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি। গোয়া অধিনায়ক লুসিওর ব্যাক পাস ক্লিয়ার করতে গিয়ে কিপার কাট্টিমণি আলফারোর গায়ে বল মারলে সেখান থেকেই এগিয়ে যায় নর্থইস্ট।

Advertisement

০-১ পিছিয়ে গিয়ে গোলের জন্য মরিয়া হয়েছিল গোয়া। এই সময় মন্দার ও জোফ্রে দু’টো সহজ সুযোগ মিস করেন। দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক ফুটবলে নর্থইস্টকে প্রায় কোণঠাসা করে ফেলেছিল জিকোর দল। এই সময় মন্দার ও ত্রিনদাদে গনসালভেজের গোল পাওয়া আটকে যায় সুব্রত পালের বিশ্বস্ত হাতে। এই সময়েই প্রতি-আক্রমণে হোলিচরণের বাড়ানো বল থেকে দ্বিতীয় গোল করে যান আলফারো। ম্যাচের অন্তিম লগ্নে হ্যাটট্রিকও পেয়ে যেতে পারতেন তিনি। এই সময় তাঁর শট গোলে ঢোকার মুখে গোললাইন সেভ করেন গোয়ার ডিফেন্ডার রাজু গায়কোয়াড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন