Australian Open

লড়াই শুরুর চার দিন আগে বাছাই তালিকা প্রকাশ অস্ট্রেলিয়ান ওপেনের, কারা হলেন শীর্ষ বাছাই?

১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের পুরুষ এবং মহিলা সিঙ্গলসের বাছাই তালিকা প্রকাশিত হয়েছে। গুরুত্ব পেয়েছে পেশাদার টেনিসের ক্রমতালিকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ২০:০২
Share:

অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ এবং মহিলা সিঙ্গলসের ট্রফি। ছবি: এক্স (টুইটার)।

প্রত্যাশা মতোই অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ সিঙ্গলসে শীর্ষ বাছাইয়ের মর্যাদা পেলেন নোভাক জোকোভিচ। মহিলাদের সিঙ্গলসে শীর্ষ বাছাই হয়েছেন ইগা শিয়নটেক। পেশাদার টেনিসের ক্রমতালিকাকে গুরুত্ব দিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের বাছাই তালিকা প্রকাশ করা হয়েছে।

Advertisement

১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। তার চার দিন আগে প্রকাশ করা হল পুরুষ এবং মহিলা সিঙ্গলসের বাছাই তালিকা। নিয়ম মতো উভয় তালিকাতেই জায়গা পেয়েছেন ৩২ জন করে টেনিস খেলোয়াড়।

পুরুষ সিঙ্গলসে দ্বিতীয় বাছাই হয়েছেন স্পেনের তরুণ খেলোয়াড় কার্লোস আলকারাজ়। অর্থাৎ ফাইনালের আগে জোকোভিচ-আলকারাজ় মুখোমুখি হওয়ার সম্ভাবনা থাকল না। আলকারাজ়ের পর প্রথম ১০ জনের মধ্যে জায়গা পেয়েছেন যথাক্রমে ডানিল মেদভেদেভ, ইয়ানিক সিনার, আন্দ্রে রুবলেভ, আলেকজান্ডার জ়েরেভ, স্তেফানো চিচিপাস, হোলগার রুন, হুবার্ট হুরকাজ় এবং অ্যালেক্স ডি মিনাউর।

Advertisement

মহিলাদের সিঙ্গলসে দ্বিতীয় বাছাই হয়েছেন আরিয়ানা সাবালেঙ্কা। তৃতীয় থেকে দশম বাছাই হয়েছেন যথাক্রমে এলিনা রিবাকিনা, কোকো গফ, জেসিকা পেগুলা, ওনস জাবেউর, মার্কেটা ভন্দ্রোসোভা, মারিয়া সাকারি, ব্রাবোরা ক্রেজসিকোভা এবং বিয়াট্রিজ় হাদ্দাদ মাইয়া। ক্রমতালিকা থেকে স্পষ্ট পুরুষ এবং মহিলা বিভাগে কোয়ার্টার ফাইনাল থেকেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন