Novak Djokovic

Australian Open 2022: অস্ট্রেলিয়ান ওপেনে এক নম্বর বাছাই জোকোভিচই, মেয়েদের মধ্যে বার্টি

আইনি লড়াই জিতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সুযোগ পেয়েছেন জোকোভিচ। রাফায়াল নাদাল ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন অস্ট্রেলিয়ায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৮:৫০
Share:

ছেলেদের বিভাগে জোকোভিচই শীর্ষ বাছাই। —ফাইল চিত্র

নোভাক জোকোভিচের খেলা নিয়েই সংশয় দেখা দিয়েছিল। কিন্তু অবশেষে অস্ট্রেলিয়াতে থাকার অনুমতি পেয়েছেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের পক্ষ থেকে জানানো হয়েছে এই গ্র্যান্ড স্ল্যামে ছেলেদের বিভাগে জোকোভিচই শীর্ষ বাছাই।

আইনি লড়াই জিতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সুযোগ পেয়েছেন জোকোভিচ। রাফায়াল নাদাল ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন অস্ট্রেলিয়ায়। হাঁটুর চোটের জন্য নেই রজার ফেডেরার। তিন জনেরই ২০টি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে। নাদাল এবং জোকোভিচের কাছে সুযোগ রয়েছে বাকিদের টপকে যাওয়ার।

Advertisement

মেয়েদের মধ্যে শীর্ষ বাছাই অ্যাশলে বার্টি। গত বারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন নাওমি ওসাকা মেয়েদের মধ্যে ১৩ নম্বর বাছাই। ছেলেদের মধ্যে দ্বিতীয় বাছাই দানিল মেদভেদেভ। ইউএস ওপেনে তাঁর কাছেই হারতে হয়েছিল জোকোভিচকে। তৃতীয় বাছাই আলেক্সান্ডার জেরেভ। তাঁর পরে রয়েছেন স্টিফানোস চিচিপাস এবং আন্দ্রে রুবলেভ। নাদাল ষষ্ঠ বাছাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন