Novak Djokovic

Novak Djokovic: অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন জোকোভিচ, নিজেই জানালেন টেনিস তারকা

২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ ২১ নম্বরটি জয়ের লক্ষ্যে অস্ট্রেলিয়া আসছেন। এর আগে ৯বার এই প্রতিযোগিতা জিতেছেন তিনি। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ১৭:০৭
Share:

২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ। —ফাইল চিত্র

অস্ট্রেলিয়ান ওপেন ট্রফি ধরে রাখতে আসছেন নোভাক জোকোভিচ। নিজেই জানালেন সার্বিয়ার টেনিস তারকা। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় করোনা টিকা নেননি বলে অস্ট্রেলিয়ায় ঢোকার অনুমতি পাবেন না বলে মনে করা হচ্ছিল। তবে শারীরিক পরীক্ষার পর তাঁকে অস্ট্রেলিয়ায় ঢোকার ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জোকোভিচ।

বিশ্বের এক নম্বর টেনিস তারকা করোনা টিকা নিয়েছেন কি না তা জানাতে চাননি। এর পরেই জল্পনা তৈরি হয় তাঁর অস্ট্রেলিয়ান ওপেনে খেলা নিয়ে। টিকা না নিয়ে থাকলে তাঁকে অস্ট্রেলিয়ায় ঢুকতে নাও দেওয়া হতে পারে বলে জানা যায়। তবে শারীরিক পরীক্ষার পর তাঁকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে নেট্মাধ্যমে জানিয়েছেন জোকোভিচ। তিনি ইনস্টাগ্রামে লেখেন, ‘‘সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। এই পৃথিবীর সকলে সুস্থ থাকুক, আনন্দে থাকুক, ভালবাসায় থাকুক, এই প্রার্থনা করি। আমার প্রিয়জনদের সঙ্গে খুব ভাল সময় কাটিয়েছি। এ বার ছাড়পত্র পেয়ে গিয়েছি, আমার ২০২২ শুরু হল।’’

Advertisement

১৭ জানুয়ারি থেকে শুরু অস্ট্রেলিয়ান ওপেন। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছিল এই প্রতিযোগিতায় খেলতে হলে সকলকে টিকা নিতে হবে অথবা চিকিৎসকের ছাড়পত্র আনতে হবে।

২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ২১ নম্বরটি জয়ের লক্ষ্যে অস্ট্রেলিয়া আসছেন। এর আগে ৯বার এই প্রতিযোগিতা জিতেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন