যন্ত্রণা নেই, জোকারের নজরে মায়ামি

তিনি— নোভাক জকোভিচ। পেশাদার ট্যুরে ফিরে আসার মঞ্চ হিসেবে তাঁর সামনে এখন লক্ষ্য মায়ামি মাস্টার্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ মার্চ ২০১৮ ০২:৫৯
Share:

কোর্টে চোট তাঁকে এত দিন তাড়া করে বেরিয়েছে। শেষ পর্যন্ত সেই সমস্যা কাটিয়ে উঠলেন তিনি। তিনি নিজেই বলছেন, ‘‘বহু দিন পরে খেলতে গিয়ে ব্যথা অনুভব করছি না।’’ তিনি— নোভাক জকোভিচ। পেশাদার ট্যুরে ফিরে আসার মঞ্চ হিসেবে তাঁর সামনে এখন লক্ষ্য মায়ামি মাস্টার্স।

Advertisement

প্রাক্তন বিশ্বসেরা জকোভিচ গত মরসুমে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে কনুইয়ের চোটে ছিটকে গিয়েছিলেন। এর পর ছ’মাস কোর্টের বাইরে ছিলেন সার্বিয়ান তারকা। এর পরে চলতি মরসুমে অস্ট্রেলিয়ান ওপেনে তিনি ফিরে আসেন কোর্টে নতুন রূপে। মানে নতুন ‘সার্ভিস অ্যাকশন’ নিয়ে। কিন্তু মেলবোর্ন পার্কেও চতুর্থ রাউন্ডে চোট নিয়ে হারেন। তাঁকে দেখেই বোঝা যাচ্ছিল, খেলতে গিয়ে সমস্যা হচ্ছে। এত দিনে সেই সমস্যা কাটিয়ে রেকর্ড সাত বার মায়ামি মাস্টার্স জয়ের চ্যালেঞ্জে নামছেন ১২ গ্র্যান্ড স্ল্যাম জয়ী জকোভিচ।

‘‘গত দু’দিন খেলতে গিয়ে কোনও ব্যথা অনুভব করিনি। এই ব্যাপারটা খুব তরতাজা করে তুলেছে আমাকে। অনেক অনেক দিন পরে আমি নিজের খেলায় ফোকাস করতে পারছি আবার। এত দিন তো ভয় থাকত, যেটাই করতে যাই না কেন, ব্যথা হবে না তো,’’ বলেন জকোভিচ।

Advertisement

জকোভিচের শারীরিক সমস্যা এত দিন ধরে তাঁর মানসিক শক্তিকে দুর্বল করে তুলেছিল। কোর্টে সার্বিয়ান তারকার সবচেয়ে বড় শক্তি ছিল যে কোনও পরিস্থিতিতে লড়াই করে যাওয়া। তবে সেই মানসিকতায় চিড় ধরেছিল ক্রমাগত চোট সমস্যায় ভোগায়। তিনি বলেন, ‘‘এই সময়টায় অনেক কিছু শিখেছি আমি। এই সময়টা যে আমি কাটিয়ে উঠতে পারলাম সেটা বিরাট ব্যাপার। গত ছ’সাত বছর ধরে আমি টেনিসে সফল। তবে জীবনে একটা সময় নানা পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়। যখন থেকে পেশাদার টেনিসে খেলা শুরু করেছি আমি সব সময় ঠিক পথে চলেছি। সেটাই ধরে রাখতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন