Novak Djokovic

জোকোভিচের মাথায় এখনই প্রতিশোধের ভাবনা, ইউএস ওপেনেও আলকারাজ়ের বিরুদ্ধে খেলতে চান নোভাক

উইম্বলডন ফাইনালে কার্লোস আলকারাজ়‌ের কাছে হেরেছেন নোভাক জোকোভিচ। সার্বিয়ার খেলোয়াড় এ বার ইউএস ওপেনে আলকারাজ়‌কে হারিয়ে প্রতিশোধ নিতে চাইছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১০:১৭
Share:

কার্লোস আলকারাজ়‌ (বাঁ দিকে) এবং নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স।

উইম্বলডন ফাইনালে চার ঘণ্টা ৪২ মিনিটের লড়াইয়ের শেষে কার্লোস আলকারাজ়‌ের কাছে হেরেছেন নোভাক জোকোভিচ। মুখোমুখি সাক্ষাতে পিছিয়ে পড়েছেন ১-২ ব্যবধানে। এ বার শোধ তুলতে চান সার্বিয়ার খেলোয়াড়। পরের মাসে শুরু হতে চলা বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনেও আলকারাজ়‌ের বিরুদ্ধে খেলতে চান জোকোভিচ।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে জোকোভিচ বলেছেন, “আশা করি আমরা ইউএস ওপেনেও খেলতে পারব। খেলার ভালর জন্যেই এটা দরকার। বিশ্বের এক এবং দুই নম্বর খেলোয়াড় পাঁচ ঘণ্টা লড়ে পাঁচ সেটের একটা দারুণ ম্যাচ উপহার দিয়েছে। এর থেকে ভাল আমাদের খেলাটার জন্যে আর কিছু হয় না। তাই পরের গ্র্যান্ড স্ল্যামেও আলকারাজ়‌ের বিরুদ্ধে খেলতে চাই।”

প্রতিশোধ নেওয়ার ইচ্ছে থাকলেও স্পেনের খেলোয়াড়কে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন জোকোভিচ। বলেছেন, “গুরুত্বপূর্ণ মুহূর্তে দারুণ মানসিকতার পরিচয় দিয়েছে। ওর মতো কম বয়সের একজন খেলোয়াড় যদি এ ভাবে স্নায়ু নিয়ন্ত্রণে রাখে, আগ্রাসী টেনিস খেলে এ ভাবে ম্যাচটা শেষ করে দেয়, তা হলে প্রশংসা ছাড়া আর কিছুই বলার থাকে না। আমি ভালই রিটার্ন করছিলাম। কিন্তু আলকারাজ় দারুণ সব শট খেলে আমায় বিব্রত করে দিচ্ছিল।”

Advertisement

জোকোভিচ জানিয়েছেন, নতুন কোনও কোর্টের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়ার ক্ষমতা রয়েছে আলকারাজ়ের, যা দীর্ঘমেয়াদি টেনিস খেলতে এবং সব কোর্টে সফল হতে সাহায্য করবে। পাশাপাশি সার্বিয়ার খেলোয়াড়ের মতে, তিনি নিজে কত দিন সেরা টেনিস খেলতে পারবেন জানেন না। কিন্তু আলকারাজ় অনেক দিন ধরে টেনিস খেলবেন বলেই তাঁর ধারণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন