Novak Djokovic

২৪ গ্র্যান্ড স্ল্যাম জিতেও মন ভরেনি, আরও বড় লক্ষ্য রয়েছে জোকোভিচের মাথায়

বিশ্রামে থাকার পর আবার টেনিসে ফিরছেন নোভাক জোকোভিচ। তার আগেই জানালেন, অলিম্পিক্সে সোনা জেতার জন্যে মরিয়া তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৬:০৯
Share:

নোভাক জোকোভিচ। — ফাইল চিত্র।

ইউএস ওপেন জিতে ২৪টি গ্র্যান্ড স্ল্যাম হয়ে গিয়েছে তাঁর। বিশ্রামে থাকার পর আবার টেনিসে ফিরছেন নোভাক জোকোভিচ। কোর্টে নামার আগেই নিজের পরের লক্ষ্যের কথা জানিয়ে দিলেন তিনি। ২৪টি গ্র্যান্ড স্ল্যাম নয়, জোকোভিচের স্বপ্ন পূরণ হবে প্যারিস অলিম্পিক্সে সোনা জিতলেই।

Advertisement

পুরুষদের মধ্যে এখন সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচই। রাফায়েল নাদালের (২২) থেকে দু’টি ট্রফি এগিয়ে। প্যারিস মাস্টার্সে নামার আগে জোকোভিচ বলেছেন, “আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা হল খেলাটাকে এখনও ভালবাসা। এখনও আমার লক্ষ্য থাকে। আবার এক নম্বর হওয়া, আর একটা গ্র্যান্ড স্ল্যাম জেতা। বড় লক্ষ্যও রয়েছে। পরের বছর অলিম্পিক্সে সোনা জিততে চাই। অলিম্পিক্সে দেশের প্রতিনিধিত্ব করে ভাল কিছু করতে চাই। এখনও ডেভিস কাপ খেলার অনুপ্রেরণা রয়েছে।”

এখনও পর্যন্ত নাদাল এবং আন্দ্রে আগাসির রেকর্ড রয়েছে সব গ্র্যান্ড স্ল্যাম জেতার পাশাপাশি অলিম্পিক্সে সোনা জেতা। সেই তালিকায় ঢুকতে চান জোকোভিচও।

Advertisement

গত মাসেই জোকোভিচের প্রশংসা করেছিলেন নাদাল। বলেছিলেন, টেনিসের ইতিহাসে সেরা খেলোয়াড় সার্বিয়ার তারকাই। জোকোভিচ নিজে এ নিয়ে কিছু বললেন না। তাঁর কথায়, “আমি বলব না যে আমিই সর্বকালের সেরা খেলোয়াড়। এ ধরনের কথা আমার বলা উচিত নয়। বাকিরা বলবে। কিন্তু আমার সবচেয়ে ভাল শত্রু যখন এই কথা বলে তখন ভাল লাগবেই। এ নিয়ে বাকিরা আলোচনা করুক। আমি কিছু বলছি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন