Novak Djokovic

Novak Djokovic: জোকোভিচ-নাটক অব্যাহত, ভিসা বাতিল হতে পারে এখনও, ইঙ্গিত অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর

অস্ট্রেলিয়া সরকার এখনও চিন্তাভাবনা করছে জোকোভিচের ভিসা বাতিল করে দেওয়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ১৬:২০
Share:

নোভাক জোকোভিচকে নিয়ে নাটক শেষই হচ্ছে না। ফাইল ছবি

নোভাক জোকোভিচকে নিয়ে নাটক শেষই হচ্ছে না। অস্ট্রেলিয়ান ওপেনে শীর্ষ বাছাই হিসেবে তাঁর নাম শোনা ঘোষণা হয়ে গিয়েছে। কার বিরুদ্ধে প্রথম রাউন্ডে তিনি খেলবেন সেটাও ঠিক হয়ে গিয়েছে। কিন্তু অস্ট্রেলিয়া সরকার এখনও চিন্তাভাবনা করছে জোকোভিচের ভিসা বাতিল করে দেওয়ার। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়েছেন, তাঁদের দৃষ্টিভঙ্গির কোনও বদল হয়নি।

Advertisement

আদালত জোকোভিচকে মুক্তি দিয়ে তাঁকে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে দেওয়ার অনুমতি দিলেও সার্বিয়ার টেনিস তারকার সমস্যা এখনও শেষ হয়নি। অভিবাসন মন্ত্রী আলেক্স হকের কাছে এখনও জোকোভিচের ভিসা বাতিল করে দেওয়ার ক্ষমতা রয়েছে। এক সাংবাদিক বৈঠকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেছেন, “মন্ত্রী হকের মন্তব্যকে উল্লেখ করে বলতে পারি, আমাদের অবস্থানের এখনও কোনও পরিবর্তন হয়নি। এখনও ব্যক্তিগত ক্ষমতা প্রয়োগ করে ভিসা বাতিল করতে পারেন তিনি। তবে এই মুহূর্তে এর থেকে বেশি কোনও মন্তব্য করতে রাজি নই।”

বুধবারই নতুন করে বিপাকে পড়ে গিয়েছিলেন জোকোভিচ। স্বীকার করে নিয়েছিলেন, কোভিডে আক্রান্ত হওয়া সত্ত্বেও তিনি একটি ফরাসি সংবাদপত্রকে সাক্ষাৎকার দেন। ফলে বিচ্ছিন্নবাসে থাকার যে নিয়ম রয়েছে তা তিনি মানেননি। এর পরেই নতুন করে অস্ট্রেলিয়ায় শোরগোল শুরু হয়। জোকোভিচকে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে না দেওয়ার দাবিতে সোচ্চার হয়েছেন অনেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন