Hockey World Cup

বিশ্বকাপ জিতলেই এক কোটি করে মনপ্রীতদের

খেলোয়াড়রাও হকির উন্নয়নে ওড়িশা সরকারের ভূমিকার প্রশংসা করেন। তাঁরা মোহিত ভিলেজ ও ট্রেনিংয়ের জন্য দেওয়া হকি স্টেডিয়াম পর্যবেক্ষণ করে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ০৭:৩৮
Share:

পুরষ্কার ঘোষণা ওড়িশা সরকারের। ছবি সংগৃহীত।

বিশ্বকাপ জিতলে ভারতীয় হকি দলের প্রত্যেকে পাবেন এক কোটি টাকা করে। দেবে ওড়িশা সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক বৃহস্পতিবার এই ঘোষণা করলেন। তিনিই রৌরকেল্লার বীরসা মুন্ডা হকি স্টেডিয়াম কমপ্লেক্সে বিশ্বকাপ ভিলেজের উদ্বোধন করেন। এই ভিলেজ নজিরবিহীন দ্রুততায় মাত্র ন’মাসেই তৈরি হয়েছে।

Advertisement

এই অনুষ্ঠানেই নবীন পট্টনায়ক সময় কাটান ভারতীয় হকি দলের খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের সঙ্গে। সেখানেই তিনি প্রতিশ্রুতি দেন, চ্যাম্পিয়ন হলে খেলোয়াড়দের প্রত্যেককে দেওয়া হবে এক কোটি টাকা করে।

খেলোয়াড়রাও হকির উন্নয়নে ওড়িশা সরকারের ভূমিকার প্রশংসা করেন। তাঁরা মোহিত ভিলেজ ও ট্রেনিংয়ের জন্য দেওয়া হকি স্টেডিয়াম পর্যবেক্ষণ করে। বিশ্বকাপের সময় বিশ্বের সমস্ত দলের দেখাশোনার দায়িত্বে থাকেছে এ দেশের একটি বৃহৎ শিল্পগোষ্ঠী। এমনিতে বিশ্বকাপ হকির আসর বসবে ১৩ থেকে ২৯ জানুয়ারি ভুবনেশ্বর ও রৌরকেল্লায়। মোট ১৬টি দেশ খেলবে। প্রথম দিনই গ্রুপে ভারতের ম্যাচ স্পেনের সঙ্গে। ভারতের অন্য ম্যাচগুলি যথাক্রমে ১৫ জানুয়ারি (ইংল্যান্ড) ও ১৯ জানুয়ারি (ওয়েলস)।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন