পাকিস্তানের জার্সিতে ধোনির নাম!

গায়ে পাকিস্তানের সবুজ ওয়ান ডে জার্সি। আসল চমক অবশ্য জার্সির নম্বর আর নামে। পিঠে লেখা নম্বরটা ৭, নাম ধোনি!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৬ ০৩:৪৭
Share:

মেলবোর্ন টেস্টে পাক সমর্থক।-টুইটার

গায়ে পাকিস্তানের সবুজ ওয়ান ডে জার্সি। আসল চমক অবশ্য জার্সির নম্বর আর নামে। পিঠে লেখা নম্বরটা ৭, নাম ধোনি!

Advertisement

বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনে দুই সেঞ্চুরিয়ান আজহার আলি আর ডেভিড ওয়ার্নারের পাশে এ ভাবেই শিরোনামে এলেন এক পাকিস্তান সমর্থক। ভারতের ওয়ান ডে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে নিজের মুগ্ধতার সরব প্রচারে।

এ দিন এমসিজি-তে টিভি ক্যামেরা ওই সমর্থককে দেখানোর প্রায় সঙ্গে সঙ্গে শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ভারত-পাক সীমান্তের দুই পারেই বর্ষশেষের ছুটির মেজাজে মন ভাল করা একটা রং যোগ করে ছবিটা। শুরু হয় টুইটের পর টুইট। ‘‘এটাই নিখাদ ক্রিকেট প্রেম। যারা খেলাটা ভালবাসে, তারা প্রতিপক্ষের ভাল পারফরম্যান্সও সমান উপভোগ করে।’’ এক পাকিস্তানি লেখেন, ‘‘ধোনিকে আমরা ভারতীয়দের থেকেও বেশি ভালবাসি। ওঁর লক্ষ লক্ষ পাকিস্তানি ভক্তদের আমি এক জন। স্রেফ ধোনির জন্য ভারতের খেলা দেখি।’’ অবশ্যম্ভাবী ওঠে ভারত-পাক ক্রিকেট অবিলম্বে শুরুর দাবিও। এক জন টুইট করেন, ‘‘ক্রীড়াপ্রেমী হিসেবে এমন ছবি আরও বেশি দেখতে চাই। আশা করি ভারত-পাকিস্তান ক্রিকেটও খুব তাড়াতাড়ি আবার শুরু হবে।’’

Advertisement

নিয়ন্ত্রণ রেখার বরাবর হিংসা, পাল্টা প্রত্যাঘাতের জেরে দুই প্রতিবেশির সম্পর্ক এই মুহূর্তে তলানিতে। শুধু ক্রিকেট নয়, হকি, কবাডি-সহ সমস্ত খেলাতেই দ্বিপাক্ষিক আদানপ্রদানের দরজা বন্ধ। আবার অন্য বিপত্তিও রয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে বিরাট কোহালির এক অন্ধ পাক ভক্ত বাড়ির ছাদে ভারতীয় পতাকা উড়িয়ে দেশদ্রোহিতার দায়ে গ্রেফতার হয়েছিলেন। আর এ মাসেই অসমের রিপন চৌধুরী গ্রেফতার হন শাহিদ আফ্রিদির নাম লেখা জার্সি পরায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন