Sports News

নির্বাসিত মিনার্ভার মালিক রঞ্জিত বজাজ

রেফারিকে লক্ষ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন রঞ্জিত বজাজ। তাও আবার জুনিয়র পর্যায়ের খেলায়। গত এক বছরে এই নিয়ে চারবার তাঁর ব্যবহার নিয়ে প্রশ্ন উঠল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মে ২০১৮ ১৯:১৩
Share:

নির্বাসিত রঞ্জিত বজাজ। ছবি: মিনার্ভার ফেসবুক।

আই লিগ জয়ী দল মিনার্ভা পঞ্জাব এফসির মালিক রঞ্জিত বজাজকে নির্বাসিত করল ফেডারেশন। ১২ মাস তিনি কোনওরকম ফুটবলের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন না। মানে ফেডারেশনের কোনও টুর্নামেন্টে সেই অফিশিয়াল হিসেবে এবং স্টেডিয়ামেও ঢুকতে পারবেন না তিনি। নির্বাসনের সঙ্গে ১০ লাখ টাকা জরিমানাও দিতে হবে। তাঁকে।

Advertisement

রেফারিকে লক্ষ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন রঞ্জিত বজাজ। তাও আবার জুনিয়র পর্যায়ের খেলায়। গত এক বছরে এই নিয়ে চারবার তাঁর ব্যবহার নিয়ে প্রশ্ন উঠল। সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি জানিয়েছে, চারবার রঞ্জিত বজাজ এরকম ঘটনা ঘটালেন। এ বার ঘটনাটি ঘটেছে অনূর্ধ্ব-১৮ ইউথ লিগের প্লে অফের ম্যাচে। মিনার্ভার সঙ্গে খেলা ছিল আইজল এফসির। শিলংয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে ম্যাচ শেষ হয়েছিল ১-১ গোলে।

কমিটির ১১ পাতার রিপোর্টে জানানো হয়েছে, ‘‘কমিটি বজাজকে দোষী পেয়েছে। যা শাস্তিযোগ্য। যে কারণে তাঁকে ১২ মাস নির্বাসিত করা হল।’’ ১০ দিনের মধ্যে ১০ লাখ টাকার জরিমানার টাকাও দিয়ে দিতে হবে বজাজকে। ম্যাচ কমিশনার বিশ্বজিৎ মিত্রও তাঁর রিপোর্ট জমা দিয়েছিলেন। সেখানে লেখা ছিল, বজাজ ওই ম্যাচে গুন্ডামি করছিলেন। ম্যাচ অফিশিয়ালদের ভয়ও দেখান তিনি। সঙ্গে বর্ণবিদ্বষমূলক মন্তব্য। সব মিলিয়ে এ বার নির্বাসনের মুখে আই লিগ জয়ী দলের মালিক।

Advertisement

আরও পড়ুন
লেভান্তের কাছে হেরে অপরাজিত থাকা হল না বার্সেলোনার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন