বিশ্ব ব্যাডমিন্টনের শেষ চারে হয়তো সিন্ধু বনাম সাইনা

বিশ্ব ব্যাডমিন্টন সংস্থা (বিডব্লিউ এফ) প্রথমে যে সূচি প্রকাশ করেছিল, তাতে সাইনা-সিন্ধুর একই অর্ধে ছিলেন না। কিন্তু জানা গিয়েছে, সেই সূচি করার সময় ভুল করে বাড়তি এক জনের নাম তালিকায় চলে এসেছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৯ ০৩:৩৪
Share:

লড়াই: প্রথম রাউন্ডে বাই পেয়ে এগোচ্ছেন সিন্ধু এবং সাইনা। ফাইল চিত্র

বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনে মুখোমুখি দেখা হয়ে যেতে পারে ভারতের দুই সেরা ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল এবং পিভি সিন্ধুর। সব কিছু ঠিকঠাক চললে সেমিফাইনালে একে অপরের বিরুদ্ধে কোর্টে নামতে পারেন দুই ভারতীয় কন্যা।

Advertisement

বিশ্ব ব্যাডমিন্টন সংস্থা (বিডব্লিউ এফ) প্রথমে যে সূচি প্রকাশ করেছিল, তাতে সাইনা-সিন্ধুর একই অর্ধে ছিলেন না। কিন্তু জানা গিয়েছে, সেই সূচি করার সময় ভুল করে বাড়তি এক জনের নাম তালিকায় চলে এসেছিল। প্রেস বিজ্ঞপ্তি মারফত বিডব্লিউএফ জানিয়েছে, ‘‘মেয়েদের সিঙ্গলস ড্রয়ে ভুল করে এক খেলোয়াড়ের নাম চলে আসে। যা জানার পরে নামের তালিকা ঠিক করে আবার নতুন করে ড্র করা হয়েছে।’’

বিডব্লিউএফ পরিষ্কার করে না জানালেও একটি ওয়েবসাইটের খবর, মরিশাসের এক খেলোয়াড়ের নাম ভুল করে তালিকায় রেখে দেওয়া হয়েছিল। যে মেয়েটি ডোপিংয়ের জন্য জুলাই মাস থেকে সাসপেন্ড হয়েছিলেন।

Advertisement

বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডেই পঞ্চম বাছাই সিন্ধু বাই পেয়েছেন। দ্বিতীয় রাউন্ডে এ বার তাঁর প্রতিদ্বন্দ্বী চিনা তাইপেইয়ের পাই ইউ পো বা বুলগেরিয়ার লিন্ডা জেটছিরি। একই ভাবে বাই পেয়েছেন অষ্টম বাছাই সাইনাও। দুই ভারতীয় নিজেদের পরের রাউন্ডগুলির ম্যাচ জিতে প্রত্যাশিত ভাবে এগোতে পারলে সেমিফাইনালে একে অন্যের মুখোমুখি হবেন।

ফাইনালে সৌরভ: হায়দরাবাদ ওপেন ব্যাডমিন্টনের ফাইনালে উঠলেন সৌরভ বর্মা। শনিবার সেমিফাইনালে তিনি মাত্র ৪৮ মিনিটে উড়িয়ে দেন মালয়েশিয়ার ইস্কন্দর জ়ুলকারনেইনকে। সৌরভের পক্ষে ফল ২৩-২১, ২১-১৬। মহিলাদের ডাবলস ফাইনালে উঠেছে অশ্বিনী পোন্নাপ্পা এবং এন সিক্কি রেড্ডি জুটি। তারা ২১-১২, ২১-১২ পয়েন্টে হারায় হং কং-এর ফান কা ইয়ান এবং ইয়ু টিং জুটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন