ওয়েম্বলি কিনতে চান পাক বংশোদ্ভূত

ওয়েম্বলি কেনার জন্য তাদের প্রস্তাব দিয়েছেন ফুলহ্যাম ও মার্কিন যুক্তরাষ্ট্রের এনএফএল ক্লাব জ্যাকসনভিলে জাগুয়ার্সের মালিক ৬৭ বছর বয়সি শাহিদ।

Advertisement

শ্রাবণী বসু

লন্ডন শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৮ ০৮:৩৬
Share:

বিক্রি হতে চলেছে ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়াম! ৮০০ মিলিয়ন পাউন্ডে (ভারতীয় মুদ্রায় প্রায় ৭৪৬ কোটি) যা কেনার স্বপ্ন পাক বংশোদ্ভূত শাহিদ খানের! ইংল্যান্ডের ফুটবল সংস্থা (এফ এ) বৃহস্পতিবার স্বীকার করে নিয়েছে, ওয়েম্বলি কেনার জন্য তাদের প্রস্তাব দিয়েছেন ফুলহ্যাম ও মার্কিন যুক্তরাষ্ট্রের এনএফএল ক্লাব জ্যাকসনভিলে জাগুয়ার্সের মালিক ৬৭ বছর বয়সি শাহিদ।

Advertisement

শাহিদের জন্ম লাহৌরে। মা জাকিয়া ছিলেন অঙ্কের শিক্ষিকা। বাবা রফিক ব্যবসায়ী। ছোটবেলায় অর্থ রোজগারের জন্য রেডিয়ো তৈরি করে তা বিক্রি করতেন। বাবার প্রভাবে তখনই শিখে গিয়েছিলেন, লাভ নেই এমন কিছু করা উচিত নয়। তাই বন্ধুদের তিনি কমিক বই পড়তে দিতেন অর্থের বিনিময়ে! তবে খেলাধুলোর প্রতি ছোটবেলা থেকেই শাহিদ আকৃষ্ট ছিলেন। বাবার সঙ্গে লাহৌর স্টেডিয়ামে (বর্তমানে গদ্দাফি) নিয়মিত ক্রিকেট ম্যাচ দেখতে যেতেন শাহিদ। কিন্তু কোনও দিনই টিকিট কাটতেন না! তা হলে কী ভাবে ঢুকতেন স্টেডিয়ামে? চা পানের বিরতির পরে যেতেন তাঁরা। কারণ, সেই সময় স্টেডিয়ামে ঢোকার জন্য টিকিট কাটতে হত না!

১৬ বছর বয়সে মাত্র ৫০০ ডলার নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ইলিনয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়তে গিয়েছিলেন শাহিদ। বাসন ধুয়ে ঘণ্টায় ১.২০ ডলার রোজগার করতেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন