Pakistan Cricket

Pakistan Cricket: জোর ঝামেলা পাকিস্তানের ক্রিকেটে, টি২০ বিশ্বকাপের দল ঘোষণার দিনেই সরলেন কোচ মিসবা, ওয়াকার

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই জোর ধাক্কা খেল পাকিস্তান। কোচের পদ থেকে সরে দাঁড়ালেন মিসবা উল-হক। বোলিং কোচ ওয়াকার ইউনিসও সরে দাঁড়িয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২১ ১৬:২২
Share:

মিসবা, ওয়াকারের পদত্যাগ। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই জোর ধাক্কা খেল পাকিস্তান। কোচের পদ থেকে সরে দাঁড়ালেন মিসবা উল-হক। বোলিং কোচ ওয়াকার ইউনিসও সরে দাঁড়িয়েছেন। দু’জনেই নিজেদের সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)-কে জানিয়ে দিয়েছেন। সোমবারই পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা হয়েছে।

Advertisement

করোনা-আক্রান্ত মিসবা এই মুহূর্তে জামাইকায় নিভৃতবাসে। মিসবা জানিয়েছেন, নিভৃতবাস এবং জৈব বলয়ে হাঁফিয়ে ওঠার কারণেই সরে দাঁড়াচ্ছেন তিনি। তাঁর কথায়, “জামাইকায় নিভৃতবাসে থাকাকালীনই গত ২৪ মাসে নিজের কাজকর্ম ফিরে দেখার সুযোগ পেলাম। আগামিদিনের সূচির কথাও ভেবেছি এবং বুঝতে পেরেছি যে এ ভাবেই আমাকে দীর্ঘদিন পরিবারের থেকে দূরে জৈব বলয়ে কাটাতে হবে। সে কারণেই কোচের পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সময়টা হয়তো খুব ভুল। কিন্তু এটাও জানি পরবর্তী চ্যালেঞ্জ নেওয়ার জন্য মানসিক ভাবে আমি ঠিক জায়গায় নেই। দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কোনও নতুন, তাজা মুখের দরকার।”

মিসবা পদত্যাগ করেছেন বলেই সরে গেলেন ওয়াকারও। তিনি বলেছেন, “মিসবা আমার সঙ্গেই ভবিষ্যৎ পরিকল্পনা সাজিয়েছিল। দু’জনে একই সঙ্গে দায়িত্ব নিয়েছিলাম। তাই ও সরে যাওয়ায় আমিও ইস্তফা দিচ্ছি।” ভারপ্রাপ্ত কোচ হিসেবে আপাতত সাকলাইন মুস্তাক এবং আবদুল রজ্জাককে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে কোচ করেছে পিসিবি।

Advertisement

সোমবার দল ঘোষণায় বাদ দেওয়া হয়েছে গত বিশ্বকাপের অধিনায়ক সরফরাজ আহমেদকে। বাদ পড়েছেন ফখর জামানও। দলে দুই নতুন মুখ আসিফ আলি এবং খুশদিল শাহ এসেছেন। দলকে নেতৃত্ব দেবেন বাবর আজম। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ঘরের মাঠে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে মোট সাতটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন