Virat Kohli

জাতীয় দলের বদলে কোহালিকেই চেয়ে বসলেন পাক সাংবাদিক

এখনও পর্যন্ত বিশ্বকাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বড় মঞ্চে ১৪ বার ভারতের মুখোমুখি হয়েছে পাকিস্তান। তার মধ্যে মাত্র দু’বার পাকিস্তান জিতেছে। চিরপ্রতিদ্বন্দ্বী দলের কাছে এক ডজন বার হেরে শুধু পাক ক্রিকেট দল নয়, হতাশ গোটা দেশও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জুন ২০১৭ ১৬:৪৭
Share:

পাকিস্তান টিমের বিনিময়ে বিরাট!

ইতিহাস বলছে, স্কোরটা ১২-২। আর সেই স্কোরকার্ডই এ বার পাকিস্তানের আত্মবিশ্বাসকে একেবারে তলানিতে এনে ফেলেছে।

Advertisement

কী রকম?

আরও পড়ুন- ভারতের কাছে হারায় অন্ত্যেষ্টিক্রিয়া করলেন পাক সমর্থকরা! দেখুন ভিডিও

Advertisement

এখনও পর্যন্ত বিশ্বকাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বড় মঞ্চে ১৪ বার ভারতের মুখোমুখি হয়েছে পাকিস্তান। তার মধ্যে মাত্র দু’বার পাকিস্তান জিতেছে। চিরপ্রতিদ্বন্দ্বী দলের কাছে এক ডজন বার হেরে শুধু পাক ক্রিকেট দল নয়, হতাশ গোটা দেশও। না হলে কেউ জাতীয় দলের অন্ত্যেষ্টি করে! সে-ও না হয় হল। এক পাক সাংবাদিক তো আরও কয়েক ধাপ এগিয়ে বিরাট কোহালির সঙ্গে গোটা পাক টিমের তুলনা করে ফেলেছেন। নাজরানা গফর নামে ওই সাংবাদিক টুইট করেছেন, এক বছরের জন্য বিরাট কোহালিকে দিয়ে, বিনিময়ে যদি গোটা পাকিস্তান দলকে দিতে হয় তাতেও কোনও অসুবিধা নেই। এই মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় ভীষণ ট্রোল হতে হয় নাজরানাকে। পাকিস্তানের খারাপ পারফরম্যান্সের জন্য তিনি এই মন্তব্য করেছিলেন। পরে, আর একটি টুইটে পাকিস্তানকে এ নিয়ে বিদ্রুপও করেন তিনি।

সোশ্যাল মিডিয়াতে জোর আলোচনা শুরু হয়। বলা হয়, ‘ক’ শব্দেই কি বেশি আগ্রহ পাকিস্তানের? কিন্তু এই দুটোর কোনওটাই পাবে না পাকিস্তান— এমন পাল্টা মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় কোণঠাসা হয়ে পড়েন নজরানা। সাংবাদিকের পাশাপাশি তিনি এক জন সমাজকর্মীও।

রবিবার, এজবাস্টনে চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ লিগের প্রথম খেলায় পাকিস্তানকে বড় রানের (১২৪) ব্যবধানে হারায় ভারত। বিরাট কোহালি (৮১), রোহিত শর্মা (৯১), শিখর ধবন (৬৮) এবং যুবরাজের (৫৩) ব্যাটিং দাপটে ধূলিসাত্ হয়ে যায় সরফরাজরা। আজহার আলির ৫০ রান ছাড়া তেমন কোনও উল্লেখযোগ্য রান ছিল না পাকিস্তানের স্কোরকার্ডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন