আফ্রিদির গম্ভীর সুর, টেস্টে হার মিসবাদের

দ্বিতীয় ইনিংসে ৮১ রানে অলআউট হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ১০৬ রানে হারল পাকিস্তান। জেতার জন্য পাকিস্তানের সামনে লক্ষ্য ছিল ১৮৮ রানের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০১৭ ০৪:০৭
Share:

দ্বিতীয় ইনিংসে ৮১ রানে অলআউট হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ১০৬ রানে হারল পাকিস্তান। জেতার জন্য পাকিস্তানের সামনে লক্ষ্য ছিল ১৮৮ রানের। কিন্তু পেসার শ্যানন গ্যাব্রিয়েলের (৫-১১) দাপটে একশো রানও পেরোতে পারেননি মিসবা উল হকরা। ফলে তিন টেস্টের সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ১-১ সমতা ফেরাল।

Advertisement

এক সময় তো ৩৬ রানে সাত উইকেট পড়ে গিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল টেস্টে পাকিস্তান না সর্বনিম্ন রানে আউট হওয়ার নতুন রেকর্ড গড়ে ফেলে। চার বছর আগে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাকিস্তান ৪৯ রানে অলআউট হয়ে গিয়েছিল। সেটাই টেস্টে পাকিস্তানের সর্বনিম্ন রানের ইনিংস। তবে অষ্টম উইকেটে মহম্মদ আমের (২০) ও সরফরাজ আহমেদ (২৩) কোনওরকমে পার্টনারশিপে ৪২ রান তুলে সেই লজ্জা থেকে বাঁচান দলকে।

এদিকে, ভারত ও পাকিস্তানের উত্তপ্ত সম্পর্ককে আরও উস্কে দিলেন শাহিদ আফ্রিদি। আইসিসি ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে তিনি দাবি করেন, গৌতম গম্ভীর মাঠের ঝামেলাকে ভুলতে পারেননি। ‘‘ভারত-পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে বন্ধুত্বও হয়। যুবরাজ, হরভজনদের সঙ্গে আমার খুব ভাল সম্পর্ক। কিন্তু ব্যতিক্রম গৌতম গম্ভীর। ওর সঙ্গে এক বার ঝামেলা হয়েছিল। মাঠের ঝামেলা ও ভুলতে পারেনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন