Babar Azam

বিরাটের রেকর্ড ভেঙে দিলেন পাকিস্তানের বাবর

মাত্র ২৬ ইনিংসে কুড়ি ওভারের ফরম্যাটে হাজার রান করলেন আজম। কোহালি হাজার রানে পৌঁছেছিলেন ২৭ ইনিংসে। বাবার এক ইনিংস কম নিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৮ ১২:৫১
Share:

টি-টোয়েন্টিতে দ্রুততম হাজার রান করলেন বাবর আজম। ছবি: এএফপি।

টি-টোয়েন্টিতে দ্রুততম হাজার রানের রেকর্ড বিরাট কোহালির থেকে ছিনিয়ে নিলেন পাকিস্তানের বাবর আজম। রবিবার দুবাইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে বিরাটের রেকর্ড ভাঙলেন তিনি।

Advertisement

মাত্র ২৬ ইনিংসে কুড়ি ওভারের ফরম্যাটে হাজার রান করলেন বাবর আজম। রবিবার তিনি ৪৮ রান করার সঙ্গে সঙ্গে এই রেকর্ডের মালিক হন। কোহালি হাজার রানে পৌঁছেছিলেন ২৭ ইনিংসে। বাবর এক ইনিংস কম নিলেন।

বাবর আজম শেষ পর্যন্ত ৫৮ বলে করেন ৭৯। মারেন দুটো ছয় ও সাত বাউন্ডারি। ওপেনার বাবর আজমের দাপটেই পাকিস্তান তিন উইকেট হারিয়ে তোলে ১৬৬ রান। ৩৪ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন মহম্মদ হাফিজ। জবাবে ১৬.৫ ওভারে ১১৯ রানে শেষ হয় নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন করেন ৬০ রান। পাকিস্তানের লেগস্পিনার শাদাব খান নেন তিন উইকেট। ৪৭ রানে জেতে সরফরাজ আহমেদের দল। ম্যাচের সেরা হন বাবর আজমই।

Advertisement

আরও পড়ুন: জন্মদিনে অনুষ্কার সঙ্গে হরিদ্বারের আশ্রমে বিরাট কোহালি​

আরও পড়ুন: এই বছরই সচিনের আরও একটি রেকর্ড ভাঙতে পারেন বিরাট

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে ৩-০ হারাল পাকিস্তান। আবু ধাবিতে প্রথম টি-টোয়েন্টিতে দুই রানে জিতেছিল পাকিস্তান। দুবাইয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ছয় উইকেটে জিতেছিল পাকিস্তান। আর তৃতীয় ম্যাচেও জিতল তারা।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন