Sports News

ফিরবে ক্রিকেট, আশায় পাকিস্তান

আগামী মাসে পাকিস্তানে দুটো ম্যাচ খেলার প্রতিশ্রুতি দিয়েছে শ্রীলঙ্কা। যে শ্রীলঙ্কার উপর ২০০৯ সালে জঙ্গি হামলার পরই আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে গিয়েছিল পাকিস্তানের মাটিতে। এর পর নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজেরও সিরিজ খেলার কথা রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৭ ১৯:৫৭
Share:

লাহৌরে সাংবাদিক সম্মেলনে আইসিসি চিফ এক্সিকিউটিভ ডেভিড রিচার্বসন ও পিসিবি চেয়ারম্যান নাজম শেঠী। ছবি: এএফপি।

পাকিস্তানে ক্রিকেট ফেরাতে আইসিসির অভিনব উদ্যোগ ইতিমধ্যেই সফল। প্রথম ম্যাচে বিশ্ব একাদশের কাছে পাকিস্তানকে হারতে হয়েছে ঠিকই কিন্তু দেশের মাটিতে ক্রিকেট ফেরায় উচ্ছ্বসিত সেখানকার ফ্যানরা। এ কারণেই নতুন ভাবনা পাকিস্তান ক্রিকেট বোর্ডের মাথায়। বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠী জানান, আগামী দু’বছরে আরও দু’বার বিশ্ব একাদশ দল খেলতে আসবে পাকিস্তানে। তিনি বলেন, ‘‘বিশ্ব একাদশের এই সিরিজ এখনও তিন বছরের জন্য পরিকল্পনা করা হয়েছে। সেই তিন সিরিজের এটা প্রথম অংশ। আর দুটো পরিকল্পনায় রয়েছে।’’

Advertisement

আরও পড়ুন

ওয়ার্নের জন্মদিনে সহবাগের টুইট ভাইরাল নেট দুনিয়ায়

Advertisement

হাসান আলির ইয়র্কারে পরাস্ত হয়েও প্রশংসায় ড্যারেন সামি, দেখুন ভিডিও

এর পর আগামী মাসে পাকিস্তানে দুটো ম্যাচ খেলার প্রতিশ্রুতি দিয়েছে শ্রীলঙ্কা। যে শ্রীলঙ্কার উপর ২০০৯ সালে জঙ্গি হামলার পরই আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে গিয়েছিল পাকিস্তানের মাটিতে। এর পর নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজেরও সিরিজ খেলার কথা রয়েছে। শেঠীর বিশ্বাস, এই ইভেন্টগুলো যদি সুস্থভাবে শেষ হয় তা হলে আগামা বছর এক-দুটো বড় দলকে হয়তো সিরিজ খেলতে দেখা যাবে পাকিস্তানে। তাঁর মতে, ক্রিকেটের জন্য তাঁরা সুস্থ পরিবেশ ফিরিয়ে এনেছেন দেশের মাটিতে। এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পেরেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন