পাকিস্তানকে হারিয়ে বিশ্বখেতাব পঙ্কজদের

দোহায় আন্তর্জাতিক বিলিয়ার্ডস ও স্কুকার সংস্থার সদ্য চালু হওয়া টিম বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হলেন পঙ্কজরা। দলে পঙ্কজ ছাড়া ছিলেন মনন চন্দ্র। তবে জয়টা কিন্তু সহজে আসেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৮ ০৩:১৬
Share:

বিজয়ী: বিশ্বকাপ জিতে মনন চন্দ্র ও পঙ্কজ আডবাণী। ছবি: টুইটার

বিশ্বখেতাব জেতার দৌড়ে তিনি ভারতীয় খেলোয়াড়দের মধ্যে ইতিমধ্যেই নজির গড়ে ফেলেছেন। এ বার দলগত বিভাগেও দেশকে নজরকাড়া সাফল্য এনে দিলেন বিশ্বমঞ্চে পঙ্কজ আডবাণী।

Advertisement

দোহায় আন্তর্জাতিক বিলিয়ার্ডস ও স্কুকার সংস্থার সদ্য চালু হওয়া টিম বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হলেন পঙ্কজরা। দলে পঙ্কজ ছাড়া ছিলেন মনন চন্দ্র। তবে জয়টা কিন্তু সহজে আসেনি। পাঁচ ফ্রেমের ম্যাচে প্রথম দু’ফ্রেমে জিতে এগিয়ে গিয়েছিল পাকিস্তান। তৃতীয় ফ্রেমেও ভারত এক সময় ০-৩০ পিছিয়ে গিয়েছিল। সেখান থেকে ভারতকে ম্যাচে ফেরান মনন ৩৯ ব্রেক নিয়ে। দলের হয়ে ফ্রেম দখল করতে বাকি কাজটা সারেন আডবাণী।

চতুর্থ ফ্রেমেও এক সময় ১-২০ পিছিয়ে গিয়েছিলেন পঙ্কজ প্রতিপক্ষ বাবর মাসিহ-এর বিরুদ্ধে। সেখান থেকে দুরন্ত ভাবে তিনি ম্যাচ দখল করে নেন ৬৯ ব্রেক-এর সাহায্যে। পঞ্চম ফ্রেমে আর কোনও সুযোগ না দিয়ে খেতাব মুঠোয় পুরে নেন পঙ্কজরা। উচ্ছ্বসিত আডবানী ম্যাচ জিতে বলেন, ‘‘০-২ হয়ে যাওয়ার পরেও আমরা হাল ছাড়িনি। তৃতীয় ফ্রেমে জেতার পরে মনে হয়েছিল চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে আমাদের। শেষ পর্যন্ত দুটো সিঙ্গলস ম্যাচ জিতে খেতাবটা আমরাই পেলাম।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘মনন দুরন্ত খেলেছে। বিশেষ করে সেমিফাইনাল এবং ফাইনালে। ও প্রথম বিশ্বখেতাব জেতায় আমি খুব খুশি।’’ পঙ্কজের এই নিয়ে বিশ্ব খেতাব জয়ের সংখ্যা দাঁড়াল ১৯।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন