Sports News

ঋদ্ধি ফিরছেন না, পার্থিবের সামনে আরও একটি সুযোগ

একটা সুপ্ত আশা তো ছিলই। চোট সারিয়ে চতুর্থ টেস্টে উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে ফিরিয়ে আনার। কিন্তু তেমনটা হচ্ছে না তা নিশ্চিত করে জানিয়ে দেওয়া হল টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। ঋদ্ধিমান না ফেরায় নিজেকে আবার প্রমাণ করার আর একটা সুযোগ পেয়ে গেলেন পার্থিব পটেল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৬ ১৫:৩৫
Share:

পার্থিব পটেল। ছবি: পিটিআই।

একটা সুপ্ত আশা তো ছিলই। চোট সারিয়ে চতুর্থ টেস্টে উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে ফিরিয়ে আনার। কিন্তু তেমনটা হচ্ছে না তা নিশ্চিত করে জানিয়ে দেওয়া হল টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। ঋদ্ধিমান না ফেরায় নিজেকে আবার প্রমাণ করার আর একটা সুযোগ পেয়ে গেলেন পার্থিব পটেল। ঋদ্ধির জায়গায় যাঁকে আট বছর পর জাতীয় টেস্ট দলে ফেরানো হয়েছে। এত বছর পর নেমে ব্যাট হাতে ওপেন করেছেন। কারণ চোটের জন্য ছিটকে গিয়েছিলেন লোকেশ রাহুল। মুরলী বিজয়ের সঙ্গে ওপেন করতে নামার আর কেউ ছিলেন না। তার কাঁধেই পড়েছিল সেই গুরু দায়িত্ব। সেই দায়িত্ব দারুণ সামলে দলকে ভরসাও দিয়েছেন পার্থিব। দুই ইনিংসে গুরুত্বপূর্ণ ৪২ ও অপরাজিত ৬৭ রান এসেছে তাঁর ব্যাট থেকে।

Advertisement

আরও একটি টেস্টের সামনে দাঁড়িয়ে পার্থিব। নতুন চ্যালেঞ্জ, নতুন পরীক্ষা। চোট সারিয়ে ফিরছেন লোকেশ রাহুল। যে কারণে ওপেন করতে নামা হচ্ছে না তাঁর। নামতে হবে মিডল অর্ডারে। তার জন্যও প্রস্তুত পার্থিব। বিসিসিআই সচিব অজয় শির্কে বলেন, ‘‘চতুর্থ টেস্টেও পার্থিব পটেল খেলবে। মুম্বইয়ে ৮ ডিসেম্বর থেকে শুরু হবে এই ম্যাচ।’’

বিসিসিআই-এর পক্ষ থেকে প্রেস রিলিজ দিয়ে জানানো হয়েছে, ‘‘সাহাকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। ওকে বিশ্রাম নিতে বলা হয়েছে। বিসিসিআই-এর মেডিক্যাল টিম ওর দিকে নজর রাখছে। বাঁ পায়ের থাইয়ে চোট এখনও পুরোপুরি সারেনি বলে আমাদের মেডিক্যাল টিম জানিয়েছে। বিশাখাপত্তনমে খেলার সময় চোট পেয়েছিল ঋদ্ধিমান।’’ ইতিমধ্যেই পাঁচ ম্যাচের সিরিজে ২-০তে এগিয়ে গিয়েছে ভারত।

Advertisement

আরও খবর

ওয়াংখেড়ে-কাঁটা তুলে মুম্বইয়েই সিরিজ জিততে মরিয়া কোহালি বাহিনী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন