দেশে ফিরে সুস্থ পেলে: সকলকে ধন্যবাদ

বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের অন্যতম তারকা কিলিয়ান এমবাপের সঙ্গে একটি অনুষ্ঠানে যোগ দিতে ফ্রান্সে এসেছিলেন তিনি। সেই সময় মূত্রনালীতে সংক্রমণের কারণে অসুস্থ হয়ে পড়েন পেলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৯ ০২:৩৯
Share:

ঘরে-ফেরা: মঙ্গলবার সাও পাওলো বিমানবন্দরে পেলে। এএফপি

প্যারিসের হাসপাতালে টানা ছয় দিন কাটিয়ে ব্রাজিলে ফিরে গেলেন কিংবদন্তি পেলে।

Advertisement

গত বুধবার বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের অন্যতম তারকা কিলিয়ান এমবাপের সঙ্গে একটি অনুষ্ঠানে যোগ দিতে ফ্রান্সে এসেছিলেন তিনি। সেই সময় মূত্রনালীতে সংক্রমণের কারণে অসুস্থ হয়ে পড়েন পেলে। তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করাতে হয়। সোমবার হাসপাতালে তাঁর সঙ্গে দেখা করে যান নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র। সেই ছবিও তিনি পোস্ট করেন টুইটারে।

মঙ্গলবার পেলে ফিরে যান দেশে। সংবাদসংস্থা এএফপি-র খবর, সাও পাওলো বিমানবন্দর থেকে হুইলচেয়ারে বসে বাইরে আসেন ৭৮ বছরের কিংবদন্তি। তিনি বলেছেন, ‘‘আমার জন্য যাঁরা প্রার্থনা করেছিলেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানাই। আমি এখন আগের চেয়ে অনেকটাই ভাল আছি।’’ চিকিৎসকরা জানিয়েছেন, আগের চেয়ে পেলের অবস্থা অনেকটাই স্থিতিশীল। আগে ঠিক ছিল, গত শনিবারই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। কিন্তু তাঁকে আরও কিছুটা পর্যবেক্ষণে রাখার জন্য চিকিৎসকরা পেলেকে ছাড়তে চাননি। মঙ্গলবার প্যারিস হাসপাতাল থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘এই মুহূর্তে পেলে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। তবে আগামী সপ্তাহে তাঁকে আরও কয়েকটি পরীক্ষা করাতে হবে। আপাতত রাখতে হবে বিশ্রামে।’’

Advertisement

সাও পাওলোতে ফিরে পেলে বলেছেন, ‘‘প্যারিসের হাসপাতালে প্রত্যেকে আমাকে সুস্থ করে তোলার জন্য প্রচণ্ড পরিশ্রম করেছেন। তাঁদেরকে ধন্যবাদ জানাচ্ছি।’’ পেলে সুস্থ হয়ে দেশে ফেরায় স্বস্তিতে প্রাক্তন ফুটবলার রোমারিয়ো। তিনি বলেছেন, ‘‘সুস্থ হয়ে উনি দেশে ফিরে এসেছেন, সেটাই আনন্দের খবর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন