Sports News

ধোনির হয়ে আবারও ব্যাট ধরলেন শাস্ত্রী

কিছুদিন আগেই ভিভিএস লক্ষ্মণ অজিত আগরকরের মতো প্রাক্তনরা ধোনির টি২০ ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আর তার জবাবেই আরও একবার তাঁদের একহাত নিলেন শাস্ত্রী। বুঝিয়ে দিলেন, এই ভারতীয় দল দাঁড়িয়ে পারফরমেন্স ও যোগ্যতার উপর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৭ ১৯:০২
Share:

রবি শাস্ত্রী। ছবি: বিসিসিআই।

ধোনির সপক্ষে আরও একবার ব্যাট ধরলেন ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রী। এই মুহূর্তে এটা কোনও নতুন ঘটনা নয়। ধোনির কেরিয়ার নিয়ে প্রশ্ন তুলে যোগ্য জবাব পেয়েছেন সকলে। সে কোচ হোক বা অধিনায়ক সকলেই পাল্টা দিয়ে বুঝিয়ে দিয়েছেন ধোনি তাঁদের জন্য কতটা গুরুত্বপূর্ণ সদস্য দলের। মঙ্গলবার কলকাতায় দলের হেড কোচ রবি শাস্ত্রী আরও একবার এই প্রসঙ্গে মুখ খুললেন। শাস্ত্রী বলেন, ‘‘যারা ধোনিকে নিয়ে প্রশ্ন তুলছে তাদের পিছন ফিরে নিজেদের কেরিয়ারটা দেখা উচিত। ওর মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি রয়েছে। আর এটা দলের দায়িত্ব তাঁর সঙ্গে থাকা।’’

Advertisement

আরও পড়ুন

ইডেনে সবুজ পিচে আমন্ত্রণ কোহালিদের

Advertisement

কিছুদিন আগেই ভিভিএস লক্ষ্মণ অজিত আগরকরের মতো প্রাক্তনরা ধোনির টি২০ ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আর তার জবাবেই আরও একবার তাঁদের একহাত নিলেন শাস্ত্রী। বুঝিয়ে দিলেন, এই ভারতীয় দল দাঁড়িয়ে পারফরমেন্স ও যোগ্যতার উপর। বলেন, ‘‘এই দলে ধোনির থেকে ভাল কেউ নেই যে উইকেটের পিছনে নিজের সেরাটা দিতে পারে। আর ব্যাট হাতেও সমান সফল। মাঠের মধ্যে পরিস্থিতির সঙ্গে ওর বুদ্ধিও দলের জন্য গুরুত্বপূর্ণ।’’

আরও পড়ুন

ঋদ্ধিমানের বড় চ্যালেঞ্জ অশ্বিন

ধোনির পাশাপাশি পুরো দলের প্রশংসাও করতে ভোলেননি হেড কোচ। তিনি তো দেশের অতীত দলের সঙ্গে ফারাকটাও বুঝিয়ে দিয়েছেন। বলেন, ‘‘এই মুহূর্তে বিশ্বের সেরা দল।। আর এটাই ভারতের অতীত দলের থেকে এই দলকে আলাদা করছে।’’ ১৬ নভেম্বর থেকে ইডেনে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। বেশ কয়েকদিন আগেই শহরে চলে এসেছে দুই দল। এর পরই ভারতের সামনে দক্ষিণ আফ্রিকা সিরিজ। এ দিন বোলিং কোচ ভরত অরুণের সঙ্গে স্পোর্টস মিউজিয়াম ঘুরে দেখেন। যা দেখে আপ্লুত তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন