উল্টে এ বার মেসিকে চাইলেন গুয়ার্দিওলা

কিছু দিন আগে পেপ গুয়ার্দিওলাকে বার্সেলোনায় আসার আবেদন জানিয়েছিলেন লিওনেল মেসি। এ বার গুয়ার্দিওলা উল্টে তাঁর প্রাক্তন ছাত্রের কাছে আবদার করে বসলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:৪১
Share:

মেসি ও পেপ। পুনর্মিলন হবে?

কিছু দিন আগে পেপ গুয়ার্দিওলাকে বার্সেলোনায় আসার আবেদন জানিয়েছিলেন লিওনেল মেসি।

Advertisement

এ বার গুয়ার্দিওলা উল্টে তাঁর প্রাক্তন ছাত্রের কাছে আবদার করে বসলেন। গুয়ার্দিওলার ইচ্ছা, বার্সার নতুন চুক্তিকে ‘না’ বলে ম্যাঞ্চেস্টার সিটিতে আসুক মেসি।

বার্সা প্রেসি়ডেন্ট আজীবন মেসিকে ক্লাবে রাখার দাবি করলেও এখনও নতুন চুক্তিতে সই করেননি এল এম টেন। যে পরিস্থিতির ফায়দা তুলে মেসিকে সই করতে আগেভাগে প্রস্তাব দিতে চলেছে ম্যাঞ্চেস্টার সিটি। ব্রিটিশ প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, জুনের দলবদলের বাজারে মেসিকে সই করাতে রেকর্ড ১০০ মিলিয়ন পাউন্ড দেবে সিটি। মেসিকে ম্যাঞ্চেস্টারে আনতে ইচ্ছুক গুয়ার্দিওলাও। যিনি সবুজ সঙ্কেত দিয়েছেন ক্লাবকে রেকর্ড দাম দিতে।

Advertisement

বার্সা আর মেসির নতুন চুক্তির মধ্যে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে এল এম টেনের দাবি করা অর্থ। লা লিগার নিয়ম অনুযায়ী কোনও ক্লাব নিজেদের ৭০ শতাংশ আয়ের থেকে বেশি ফুটবলারদের সাপ্তাহিক বেতনের উপর খরচ করতে পারবে না। সুয়ারেজ ও নেইমারকে আগেভাগে অনেক টাকার চুক্তি দিয়ে তাই মেসির দাবি মানতে সমস্যা হচ্ছে বার্সার। ম্যান সিটি কর্তাদের মতে, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম পর্বে প্যারিস সঁ জরমঁর বিরুদ্ধে লজ্জার হারের পর হয়তো মেসিও এ বার নতুন চ্যালেঞ্জের খোঁজে ক্লাব ছাড়বেন।

মেসির মতো আবার লুইস এনরিকের ভবিষ্যৎ নিয়েও দেখা দিয়েছে ধোঁয়াশা। শোনা যাচ্ছে, আগামী মরসুমে আর হয়তো ম্যানেজার থাকবেন না এনরিকে। নতুন কোচ হওয়ার দৌড়ে রয়েছেন য়ুরগেন ক্লপ, জর্জ সাম্পাওলির মতো নাম। তাঁর ভবিষ্যৎ নিয়ে জল্পনা থাকলেও সমালোচকদের তোয়াক্কা করছেন না এনরিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন