আফ্রিদির মন্তব্যের বিরুদ্ধে লাহৌর আদালতে পিটিশন দাখিল

পাকিস্তানে ছাড় নেই কারও। এক সমর্থক বিরাট কোহলিকে সমর্থন করে জেলে গিয়েছিলেন। আর এবার ভারতের থেকে বেশি ভালবাসা পাওয়ার কথা বলে কোর্টের নোটিসের মুখে আফ্রিদি। যখন প্রাক্তন ক্রিকেটাররা সমালোচনায় সরব তখন আফ্রিদির সেই বক্তব্য নিয়ে তোলপার পাকিস্তান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৬ ১৮:৫৮
Share:

পাকিস্তানে ছাড় নেই কারও। এক সমর্থক বিরাট কোহলিকে সমর্থন করে জেলে গিয়েছিলেন। আর এবার ভারতের থেকে বেশি ভালবাসা পাওয়ার কথা বলে কোর্টের নোটিসের মুখে আফ্রিদি। যখন প্রাক্তন ক্রিকেটাররা সমালোচনায় সরব তখন আফ্রিদির সেই বক্তব্য নিয়ে তোলপার পাকিস্তান। জড়িয়ে গেল আইনও। এমন কী বলেছিলেন আফ্রিদি? ভারতের মাটিতে পা দিয়ে আফ্রিদি বলেছিলেন, দেশের থেকে ভারতে বেশি ভালবাসা পায় পাকিস্তান ক্রিকেট টিম। আর তাতেই তেলে বেগুলে জ্বলে উঠল অনেকেই। লাহৌর হাইকোর্টে আফ্রিদির এই বক্তব্যের বিরুদ্ধে পিটিশন দাখিল করলেন অ্যাডভোকেট আজহার সিদ্দিকী। সোমবারই এই পিটিশন দাখিল করে তিনি দাবী করেন, আফ্রিদির এই বক্তব্যে পাকিস্তানের আবেগে আঘাত লেগেছে। আর আদালতের তাঁর কাছে এই মন্তব্যের কারণ জানতে চাওয়া উচিৎ। সিদ্দিকী বলেন, ‘‘লাহৌর উচ্চ আদালতের আফ্রিদির কাছে এই বক্তব্যের কারণ জানতে চাওয়া উচিত ১৫ দিনের মধ্যে।’’ এবার দেখার আদালত কী সিদ্ধান্ত নেয়।

Advertisement

এই মুহূর্তে কলকাতায় রয়েছে পাকিস্তান দল। বিশ্বকাপে পর পর দুটো ম্যাচই পাকিস্তান খেলবে এখানে। প্রথম ম্যাচ বুধবার বাংলাদেশের বিরুদ্ধে ও পরেরটি শনিবার ভারতের বিরুদ্ধে। এমন অবস্থায় তাঁর মন্তব্য নিয়ে পাকিস্তানের মনোভাব বাড়তি চিন্তার কারণ হয়ে দাঁড়াবে খোদ আফ্রিদির কাছে।

আরও খবর

Advertisement

আফ্রিদিদের ভারতপ্রেম ‘লজ্জাজনক’ বললেন মিয়াঁদাদ

ভারত-পাক ম্যাচের দিন ইডেনে সচিন, আক্রমরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন