IPL 2021

ব্যতিক্রম গ্রেম স্মিথ, আইপিএল-এর জৈব সুরক্ষা বলয়ের প্রশংসা, ‘নিরাপদে ছিল দু’প্লেসিরা’

তবু স্মিথ জানিয়েছেন, জৈব সুরক্ষা বলয় কখনওই সম্পূর্ণ রূপে নিরাপদ নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৩:৩৭
Share:

ফাফ দু’প্লেসি। ফাইল ছবি

আইপিএল মাঝপথে বন্ধ হয়ে যাওয়ার পর অনেকেই জৈব সুরক্ষা বলয় নিয়ে প্রশ্ন তুলছেন। কিন্তু এই ব্যবস্থাকে দরাজ শংসাপত্র দিলেন গ্রেম স্মিথ। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের কর্তা জানিয়েছেন, তাঁর দেশের ক্রিকেটাররা নিরাপদেই ছিলেন।

Advertisement

গত ৪ মে বন্ধ হয়ে যায় আইপিএল। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা ইতিমধ্যেই জোহানেসবার্গের উদ্দেশে রওনা দিয়েছেন। স্মিথ বলেছেন, “আমি ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছি। ওরা জানিয়েছে, বলয়ে প্রত্যেকে নিরাপদেই ছিল। ঝুঁকির মধ্যে রয়েছে এমনটা কখনও মনে হয়নি ওদের। কিন্তু সাবধানে থাকা সত্ত্বেও কোভিডকে এড়ানো গেল না।”

স্মিথ জানিয়েছেন, জৈব সুরক্ষা বলয় কখনওই সম্পূর্ণ নিরাপদ নয়। দেশে কোভিড ছেয়ে গেলে বলয়ে তার প্রবেশ আটকানো কঠিন। এক বার ভাইরাস বলয়ে ঢুকে পড়লে যে সমস্যা অনেকটাই বেড়ে যায়, সেটাও মেনে নিয়েছেন স্মিথ।

Advertisement

তবে ভারতকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। বলেছেন, “প্রত্যেকে যাতে নিরাপদে বাড়ি ফেরে, সেটার উপর নজর রেখেছে ভারতীয় বোর্ড। আমাদের সীমান্ত বন্ধ ছিল না। বাণিজ্যিক বিমানও চালু রয়েছে। তাই কারওর ফিরতে অসুবিধা হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন