Sourav Ganguly

প্রশাসন চালানোর চেয়ে মাঠে নেমে খেলাটা অনেক বেশি কঠিন, বলছেন সৌরভ

সৌরভ ভারতীয় দলের ক্রিকেটারদের পক্ষ থেকে বছরের সেরা দলের পুরস্কার গ্রহণ করেন। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে নামছে বিরাট কোহালির দল। তাই ক্রিকেটাররা আসতে পারেননি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ১০:২০
Share:

ব্যাটসম্যান হিসেবে ভুল করলে তা শুধরে নেওয়া যায় না, বলেছেন সৌরভ। ছবি টুইটার থেকে নেওয়া।

ক্রিকেট খেলার চেয়ে প্রশাসকের টুপি মাথায় পরা অনেক সহজ। জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। কারণ, ব্যাট করার সময় কোনও ভুল করলে তা শুধরে নেওয়ার সময় মেলে না। কিন্তু প্রশাসকের শুধরে নেওয়ার সুযোগ থাকে।

Advertisement

স্পোর্টস্টারের এক অনুষ্ঠানে এসে এক প্রশ্নের উত্তরে সৌরভ বলেন, “চাপের মধ্যে খেলা কঠিন। কারণ, ব্যাট করার সময় একটাই সুযোগ মেলে। তাই ব্যাপারটা খুব কঠিন। এখন বোর্ড প্রেসিডেন্ট হিসেবে আমি যদি কোনও ভুল করি, তবে তা শুধরে নেওয়ার সময় রয়েছে। কিন্তু অফস্টাম্পের বাইরে গ্লেন ম্যাকগ্রাকে খোঁচা দিলে শুধরে নেওয়ার উপায় নেই।” ভারতের সফলতম অধিনায়কদের মধ্যে পড়েন সৌরভ। আবার ক্রিকেট প্রশাসনের সঙ্গেও অনেক দিন ধরে যুক্ত তিনি। খেলোয়াড় ও প্রশাসক, দুই ভূমিকাতেই স্বচ্ছন্দ তিনি।

সৌরভ ভারতীয় দলের ক্রিকেটারদের পক্ষ থেকে বছরের সেরা দলের পুরস্কার গ্রহণ করেন। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে নামছে বিরাট কোহালির দল। তাই ক্রিকেটাররা আসতে পারেননি। সেই পুরস্কার নিয়ে বোর্ড প্রেসিডেন্ট বলেন, “ভারতীয় ক্রিকেট দলকে এই পুরস্কার দেওয়ার জন্য ধন্যবাদ। আমি নিশ্চিত, ২০১৯ সালে অন্য তিন দলও ভাল খেলেছে। নতুন বছরের জন্য সবাইকে শুভেচ্ছা। এটা খুব গুরুত্বপূর্ণ বছর। পুরুষদের, মহিলাদের ও অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ রয়েছে। আশা করছি, ভাল খেলবে ভারত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন