PV Sindhu

এই জয় প্রধানমন্ত্রীকে উৎসর্গ করলাম, মোদীর সঙ্গে সাক্ষাতের পর টুইট সিন্ধুর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে তাঁর নয়াদিল্লির বাসভবনেও যান ২৪ বছরের হায়দরাবাদি শাটলার। দেশের গর্বকে এক গাল হাসি দিয়ে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী। পিভি সিন্ধুকে ‘ভারতের গর্ব’ বলে উল্লেখে করেন প্রধানমন্ত্রী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৯ ২০:০২
Share:

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সিন্ধু।

বাসেলে অবিশ্বাস্য জয় দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উৎসর্গ করলেন পিভি সিন্ধু। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পরে সিন্ধু নিজেই টুইট করে এ কথা জানিয়েছেন।

Advertisement

দেশের গর্বকে এক গাল হাসি দিয়ে এ দিন অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী। সিন্ধুকে ‘ভারতের গর্ব’ বলে উল্লেখ করেন মোদী। হায়দরাবাদি তারকার সোনার মেডেল ধরে দেখেন তিনি। তাঁর সঙ্গে সিন্ধুর ছবি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেন মোদী। পরে প্রধানমন্ত্রীর উদ্দেশে টুইট করে সিন্ধু লেখেন “দেশের জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছেন আমাদের দেশের প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর জন্মদিনে এই জয় উপহার দিতে চাই।”

মঙ্গলবার সকালে কোচ গোপীচন্দের সঙ্গে ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর বাসভবনে যান সিন্ধু। ভারতীয় হিসেবে বিশ্বচ্যাম্পিয়নশিপে অনন্য নজির গড়ার জন্য সিন্ধুকে ১০ লক্ষ টাকা পুরস্কার দেন কিরেন রিজিজু। রবিবার থেকেই অভিনন্দনের জোয়ারে ভাসছেন সিন্ধু। দেশে ফেরার পরেও শুভেচ্ছার বন্যায় ভাসলেন তিনি। রবিবার জাপানি তারকা ওকুহারাকে উড়িয়ে দিয়ে খেতাব জিতেছেন সিন্ধু।

Advertisement

তার পর থেকেই দেশের শ্বাসপ্রশ্বাসে শুধুই সিন্ধু আর সিন্ধু। সিন্ধুর বিমান রাজধানীর মাটি ছুঁতেই সাজো সাজো রব। বিমানবন্দরের বাইরে সিন্ধুর অপেক্ষায় ছিলেন অসংখ্য ভক্ত। সোনার মেয়েকে উষ্ণ অভ্যর্থনায় স্বাগত জানান তাঁরা। রাজধানীর রাজপথে তখন চর্চায় শুধু একটাই নাম— পিভি সিন্ধু। মঙ্গলবার সকাল থ্বেকেই তাঁকে ঘিরে সাংবাদিকদের ভিড় জমতে থাকে। তাঁদের নিরাশ করেননি বিশ্বজয়ী তারকা। সব প্রশ্নের উত্তরেই বিশ্বচ্যাম্পিয়নের মুখে লেগে ছিল হাজার ওয়াটের হাসি। সাংবাদিকদের তিনি জানান, “ আমি দেশের জন্য গর্বিত। এই জয়ের প্রতীক্ষায় ছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন