Portugal vs Switzerland

সুইজারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের টিকিট পাকা করল পর্তুগাল

পর্তুগাল জিতলেও এ দিন গোটা ম্যাচে পরিচিত ঝাঁঝ ছিল না রোনাল্ডোদের খেলায়। অন্য দিকে, উদ্দমের সঙ্গে শুরু থেকেই পর্তুগালের উপর চেপে বসে সুইস ফুটবলাররা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৭ ১৪:১৯
Share:

ম্যাচ শেষে পর্তুগিজ ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করে নিল পর্তুগাল। মঙ্গলবার রাশিয়া বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে দিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল।

Advertisement

তবে, পর্তুগাল জিতলেও এ দিন গোটা ম্যাচে পরিচিত ঝাঁঝ ছিল না রোনাল্ডোদের খেলায়। অন্য দিকে, উদ্দমের সঙ্গে শুরু থেকেই পর্তুগালের উপর চেপে বসে সুইস ফুটবলাররা। প্রথম দিকের জড়তা কাটিয়ে ম্যাচের ২০ মিনিট থেকেই পর্তুগালের রক্ষণভাগের উপর আঘাত হানতে থাকেন শাকিরি-রডরিগেজরা। সেই সময় পর্তুগিজ গোলরক্ষক রুই প্যাট্রিসিও প্রাচীর হয়ে না দাঁড়ালে পিছিয়ে পড়তে হতো সিআর ৭ এর দলকে।

আরও পড়ুন: মেসির হ্যাটট্রিক, রাশিয়া বিশ্বকাপের টিকিট কনফার্ম করল আর্জেন্তিনা

Advertisement

আরও পড়ুন: বার্সার ছয়ে একাই চার গোল করে নায়ক মেসি

তবে, ভাগ্য সুপ্রসন্ন থাকায় প্রথমার্ধেই এগিয়ে যায় পর্তুগাল। ম্যাচের ৪১ মিনিটে পর্তুগিজ মিডিও এলিসিই-এর ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন সুইজ ডিফেন্ডার জোহান জৌরউ। এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধে মাঠ ছাড়ে পর্তুগাল।

আশা করা হয়েছিল প্রথমার্ধে গোল পেয়ে যাওয়ায় দ্বিতীয়ার্ধে নতুন উদ্দমের সঙ্গে ঝাঁপাবে রোনাল্ডো অ্যান্ড কোং। কিন্তু আশাই সার। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও ম্যাড়মেড়ে দেখায় পর্তুগিজদের। এক মাত্র আন্দ্রে সিলভাকেই গোলের জন্য ছটফট করতে দেখা যায়। যার সুফলও দ্বিতীয়ার্ধে পান এসি মিলানের স্ট্রাইকার। ম্যাচের ৫৭ মিনিটে গোল করে দলকে দুই গোলের লিড এনে দেন আন্দ্রে।

এর পর বহু চেষ্টা চালালেও গোল মুখ খুলতে ব্যর্থ হয় পর্তুগাল। ম্যাচ শেষ হয় ২-০ ব্যবধানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন