Sports News

অনুশীলন ম্যাচে ১০৩ রানে জয় অস্ট্রেলিয়ার

জবাবে ব্যাট করতে নেমে ৪৮.২ ওভারেই ২৪৪ রানে শেষ হয়ে যায় ইন্ডিয়া বোর্ড প্রেসিডেন্ট একাদশের ইনিংস। ওপেনার শ্রীবৎস গোস্বামী শুরুটা ভালই করে দিয়েছিলেন। কিন্তু আর এক ওপেনার রাহুল ত্রিপাঠী মাত্র ৭ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭ ২০:২১
Share:

অনুশীলন ম্যাচে অস্ট্রেলিয়া দল। ছবি: এএফপি।

অস্ট্রেলিয়া ৩৪৭/৭ (৫০ ওভার)

Advertisement

ইন্ডিয়া বোর্ড প্রেসিডেন্ট একাদশ ২৪৪/১০ (৪৮.২ ওভার)

অনুশীলন ম্যাচে শুরুটা বেশ ভালই হল টিম অস্ট্রেলিয়ার। উল্টোদিকে দেশের একঝাঁক নতুনদের মেপে নিতে যে দল বানিয়েছিল বিসিসিআই, তাতে ডাহা ফেল নির্বাচকরা। সেই দলকে অস্ট্রেলিয়ার কাছে হারতে হল ১০৩ রানে। ৫০ ওভারের ম্যাচে মঙ্গলবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে অস্ট্রেলিয়ার রান ৭ উইকেটে ৩৪৭। ওপেনার ক্যাটরাইটকে কোনও রান করারই সুযোগ দেননি আবেশ খান। কিন্তু আর এক ওপেনার ডেভিড ওয়ার্নার (৬৪) ও স্টিভ স্মিথ (৫৫) শক্ত ভিত তৈরি করে দেন অস্ট্রেলিয়ার পক্ষে। এই দু’জন প্যাভেলিয়নে ফিরলে অস্ট্রেলিয়া ইনিংসের হাল ধরেন ত্রাভিস হেড (৬৫) ও স্তোইনিস (৭৬)। ওয়েডের ব্যাট থেকেও আসে ৪৫ রানের ইনিংস। ভারতের হয়ে দুটো করে উইকেট নেন কুশাঙ্গ পটেল ও ওয়াশিংটন সুন্দর। একটি করে উইকেট আবেশ খান, কুলবন্ত খেজরোলিয়া ও অক্ষয় কারনেওয়ার।

Advertisement

আরও পড়ুন

২০০৭ বিশ্বকাপের ব্যর্থতা নিয়ে মুখ খুললেন সচিন

বিরাট-ধোনিকে দেশের মাটিতে দেখতে মুখিয়ে পাকিস্তান

জবাবে ব্যাট করতে নেমে ৪৮.২ ওভারেই ২৪৪ রানে শেষ হয়ে যায় ইন্ডিয়া বোর্ড প্রেসিডেন্ট একাদশের ইনিংস। ওপেনার শ্রীবৎস গোস্বামী শুরুটা ভালই করে দিয়েছিলেন। কিন্তু আর এক ওপেনার রাহুল ত্রিপাঠী মাত্র ৭ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। এর পর শ্রীবৎসর সঙ্গে ভারতীয় ইনিংসের হাল ধরেন মায়াঙ্ক অগ্রবাল। তাঁর ব্যাট থেকে আসে ৪২ রান। কিন্তু এই দুই ব্যাটসম্যান প্যাভেলিয়নে ফেরার পর আর কেউই তেমনভাবে জ্বলে উঠতে পারেননি। পর পর আউট হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চাপে পড়ে যায় ভারত। অক্ষয় কারনেওয়ার (৪০) ও কুশাঙ্ক পটেল (৪১-অপরাজিত) হাল ধরার চেষ্টা করলেও তা কাজে লাগেনি। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাশটন আগার ৪ উইকেট নেন। জোড়া উইকেট নেন রিচার্ডসন। একটি করে উইকেট ফকনার, জাম্পা ও স্তইনিসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন