Pranati Nayak

হতাশ করলেন প্রণতি, এশিয়ান গেমসে ভল্ট ফাইনালে সবার নীচে শেষ করলেন বাংলার জিমন্যাস্ট

এশিয়ান গেমসে মেয়েদের ভল্ট ফাইনালে হতাশ করলেন বাংলার প্রণতি নায়েক। আট জনের মধ্যে সবার নীচে শেষ করলেন তিনি। যে দু’টি ভল্ট তিনি দিয়েছেন, দু’টিতেই গলদ ছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৫
Share:

প্রণতি নায়েক। — ফাইল চিত্র।

এশিয়ান গেমসে মেয়েদের ভল্ট ফাইনালে হতাশ করলেন বাংলার প্রণতি নায়েক। আট জনের মধ্যে সবার নীচে শেষ করলেন তিনি। যে দু’টি ভল্ট তিনি দিয়েছেন, দু’টিতেই গলদ ছিল। পেনাল্টি পেয়েছেন একটিতে। পাশাপাশি এতটাই কম পয়েন্ট পেয়েছেন যে বাকিদের সঙ্গে পাল্লা দেওয়ার মতো পরিস্থিতিই তৈরি হয়নি।

Advertisement

ফাইনালে ভল্ট দেওয়ার তালিকায় চতুর্থ স্থানে ছিল প্রণতির নাম। আসল প্রতিযোগিতা শুরু হওয়ার আগে গা ঘামানোর জন্যে যে দু’টি লাফ তিনি দিলেন, তাতে খুব একটা চিন্তায় ছিলেন না। কোচ অশোক মিশ্রের মুখেও হাসি ফোটে। কিন্তু প্রথম লাফেই যে এত বড় গন্ডগোল করে দেবেন কে জানত!

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

প্রথম ভল্টটি দেওয়ার পর প্রণতির ল্যান্ডিং একেবারেই ঠিকঠাক হয়নি। তিনি পড়ে যান। সুকাহারা ৭২০ ডিগ্রি ভল্ট দিয়েছিলেন। কিন্তু নিখুঁত ভাবে করতে পারেননি। পেনাল্টি হিসাবে ০.৩ পয়েন্ট কেটে নেওয়া হয়। প্রথম ভল্টে ১২.১০০ পয়েন্ট পান। দ্বিতীয় ভল্টটি তবু একটু ভাল ছিল। তবে ল্যান্ডিং এ ক্ষেত্রেও ঠিকঠাক হয়নি। প্রণতি ১২.৬০০ পয়েন্ট পান। সব মিলিয়ে তাঁর স্কোর দাঁড়ায় ১২.৩৫০।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন