Team India

কেউ সমাজসেবায়, কেউ রাজনীতিতে, বিশ্বকাপ ফাইনালের সেই একাদশের ক্রিকেটাররা এখন কে কোথায়

কেউ অবসর নিয়েছেন, কেউ এখনও ভারতীয় ক্রিকেটের মহীরুহ। ফাইনালের প্রথম একাদশের ক্রিকেটাররা এখন কী করছেন?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১৬:০৯
Share:
০১ ১৪

বিশ্বজয়ের ১০ বছর। কেউ অবসর নিয়েছেন, কেউ এখনও ভারতীয় ক্রিকেটের মহীরুহ। ফাইনালের প্রথম একাদশের ক্রিকেটাররা এখন কী করছেন? কোচ গ্যারি কার্স্টেনই বা এখন কোথায়?

০২ ১৪

বীরেন্দ্র সহবাগ: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০১৩ সালে। কিছু দিন আগেই বিশ্ব পথ সুরক্ষা সিরিজে খেলেছেন তিনি। তাঁর ব্যাটিংয়ের মতোই আকর্ষণীয় টুইটের পোস্ট।

Advertisement
০৩ ১৪

সচিন তেন্ডুলকর: করোনা আক্রান্ত হয়ে এখন হাসপাতালে। বিশ্ব পথ সুরক্ষা সিরিজে ভারতীয় দলের অধিনায়ক ছিলেন তিনি। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গেও যুক্ত রয়েছেন তিনি।

০৪ ১৪

গৌতম গম্ভীর: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২০১৬ সালে। বিজেপি-র এই সাংসদ কিছু দিন আগে প্রচার করে গিয়েছেন এ রাজ্যেও।

০৫ ১৪

বিরাট কোহলী: বর্তমান ভারত অধিনায়ক। বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান এখন তিনি। ফাইনালে গুরুত্বপূর্ণ ৩৫ রানের ইনিংস খেলেছিলেন।

০৬ ১৪

মহেন্দ্র সিংহ ধোনি: চেন্নাই সুপার কিংসের প্রধান মুখ তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ অবসর নেওয়ার পর তাঁর হাতে এখন শুধুই সিএসকে। ফের কি আইপিএল জিততে পারবেন তিনি?

০৭ ১৪

যুবরাজ সিংহ: শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৭ সালে। অবসর নিয়ে নেওয়া এই ক্রিকেটারও যুক্ত ছিলেন পথ সুরক্ষা সিরিজে।

০৮ ১৪

সুরেশ রায়না: আইপিএল-এ চেন্নাই দলের হয়ে খেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ধোনির সঙ্গে একই দিনে অবসর নিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

০৯ ১৪

হরভজন সিংহ: এ বারের আইপিএল-এ ২ কোটি টাকা দিয়ে কলকাতা নাইট রাইডার্স নিয়েছে তাঁকে। পঞ্জাব স্পিনারের ওপর ভরসা রাখছে কলকাতা। ফাইনালে তিলকরত্নে দিলশানকে ফিরিয়েছিলেন এই স্পিনার।

১০ ১৪

জাহির খান: তিনি অবসর নেওয়ার পর ভারতীয় দলে বাঁহাতি পেসারের অভাব চোখে পড়ার মতো। সম্প্রতি টি নটরাজন দলে এসে কিছুটা স্বস্তি দিয়েছেন। বর্তমানে মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যুক্ত তিনি।

১১ ১৪

মুনাফ পটেল: ২০১১ সালের পর আন্তর্জাতিক ক্রিকেটে আর সুযোগ পাননি। গুজরাতের এই পেসার অবসর নেন ২০১৮ সালে। ধর্ষণের বিরুদ্ধে কাজ করা একটি অলাভজনক সংস্থার সঙ্গে যুক্ত তিনি।

১২ ১৪

শ্রীসন্থ: ক্রিকেট থেকে নির্বাসিত থাকার পর ফের ফিরে এসেছেন। কেরলের হয়ে ঘরোয়া ক্রিকেটে টি২০ এবং একদিনের প্রতিযোগিতায় খেলেছেন তিনি।

১৩ ১৪

রবি শাস্ত্রী: তাঁর গলায় ভারতের জয়ের ঘোষণা আজও কানে লেগে রয়েছে সমর্থকদের। সেই ধারাভাষ্যকার এখন ভারতীয় দলের প্রশিক্ষক।

১৪ ১৪

গ্যারি কার্স্টেন: বিশ্বজয়ী ভারতীয় দলের কোচ ছিলেন তিনি। পাকিস্তান দলের প্রধান প্রশিক্ষকের দায়িত্ব তাঁকে দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement