Prithvi Shaw

ফের চোট, এ বার নিউজিল্যান্ড সফরেও বাদ পড়ার আশঙ্কায় পৃথ্বী

শুক্রবার বান্দ্রা কুলরা কমপ্লেক্সে কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম দিনে ওপেন করতে নেমে ২৯ রানে ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন পৃথ্বী। সেদিনই কর্নাটকের ইনিংসে ওভারথ্রো আটকাতে গিয়ে ডাইভ দিয়ে বাঁ কাঁধে চোট পান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২০ ১৫:৫০
Share:

কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচে চোটের জন্য খেলতে পারেননি পৃথ্বী। ছবি: পিটিআই।

ফের চোটের কবলে পৃথ্বী শ। যার ফলে জানুয়ারির শেষে ভারতের নিউজিল্যান্ড সফরে তাঁর স্কোয়াডে থাকা নিয়ে প্রশ্ন তৈরি হল। চোটের জন্য ভারত এ দলের নিউজিল্যান্ড সফরের স্কোয়াড থেকেও বাদ পড়ার আশঙ্কায় তিনি। চটজলদি তাঁকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয়েছে চোট সারিয়ে ওঠার জন্য।

Advertisement

ডোপিংয়ের দায়ে আট মাস নির্বাসিত ছিলেন পৃথ্বী। জাতীয় দলে ফেরার জন্য এখন ঘরোয়া ক্রিকেটে ঘাম ঝরাচ্ছেন তিনি। এ বারের রঞ্জি ট্রফিতে ব্যাট হাতে নজরও কেড়েছেন পৃথ্বী। কিন্তু কাঁধের চোটের জন্য কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচে মুম্বইয়ের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে পারেননি এই ডানহাতি ওপেনার। চোটের জন্য ভারত এ দলের নিউজিল্যান্ড সফরের স্কোয়াড থেকেও পৃথ্বীকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সরিয়ে নিতে পারে বলে মনে করা হচ্ছে। ভারতের নিউজিল্যান্ড সফরের সময় তিনি ফিট হয়ে উঠতে পারবেন কি না, তা নিয়েও সংশয় থাকছে।

এর আগে ২০১৮-১৯ মরসুমে ভারতের অস্ট্রেলিয়া সফরেও চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। সেই সময় থেকে আর জাতীয় দলে ফিরতে পারেননি মুম্বইকর। তাঁর পরিবর্তে অস্ট্রেলিয়ায় টেস্ট স্কোয়াডে জায়গা পেয়েছিলেন ময়াঙ্ক আগরওয়াল। যিনি এখন টেস্টে ওপেনার হিসেবে নিজের জায়গা পাকা করে ফেলেছেন। এই মুহূর্তে টেস্টে ভারতের দুই ওপেনার হলেন ময়াঙ্ক ও রোহিত শর্মা। ফলে, তৃতীয় ওপেনার হিসেবেই বড় জোর স্কোয়াডে আসতে পারতেন পৃথ্বী। কিন্তু চোটের জন্য তাতেও কাঁটা থাকছে।

Advertisement

শুক্রবার বান্দ্রা কুলরা কমপ্লেক্সে কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচের প্রথম দিনে ওপেন করতে নেমে ২৯ রানে ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন পৃথ্বী। সেদিনই কর্নাটকের ইনিংসে ওভারথ্রো আটকাতে গিয়ে ডাইভ দিয়ে বাঁ কাঁধে চোট পান তিনি। শুক্রবারই তাঁর হাতে এমআরআই হয়েছিল। ফলে, শনিবার ফিল্ডিং করতে নামেননি তিনি। দ্বিতীয় ইনিংসেও তিনি ব্যাট করেননি। পৃথ্বীর জায়গায় ওপেন করেন অজিঙ্ক রাহানে। তাঁর চোটের ব্যাপারে মুম্বই ক্রিকেট দলের ম্যানেজার অজিঙ্ক নায়েক বলেছেন, “এখন পৃথ্বী হাত তুলতে পর্যন্ত পারছে না। আমরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) স্ক্যানের রিপোর্টগুলো পাঠিয়েছিলাম। ওরা জানিয়েছে পেশি ছিঁড়ে গিয়েছে। পৃথ্বীকে বেঙ্গালুরুতে এনসিএ-তে পাঠানো হয়েছে। সোমবারের মধ্যে পৃথ্বীর চোটের ব্যাপারে বিস্তারিত ভাবে জানতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন