ধোনির সামনে সেঞ্চুরি গুজরাতের প্রিয়ঙ্কের

নতুন বছরের প্রথম দিনটা খুব একটা ভাল কাটল না মহেন্দ্র সিংহ ধোনির। রঞ্জি সেমিফাইনালে তাঁর রাজ্য ঝাড়খণ্ডকে উৎসাহ দিতে সকাল সকালই মাঠে ঢুকে পড়েছিলেন তিনি। ঝাড়খণ্ডের মেন্টর। কিন্তু গুজরাতের বিরুদ্ধে ভারতের ওয়ান ডে ক্যাপ্টেনকে দেখে তাঁর রাজ্যের বোলাররা চেগে ওঠার বদলে মিইয়েই রইলেন সারা দিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৭ ০৪:০২
Share:

নতুন বছরের প্রথম দিনটা খুব একটা ভাল কাটল না মহেন্দ্র সিংহ ধোনির। রঞ্জি সেমিফাইনালে তাঁর রাজ্য ঝাড়খণ্ডকে উৎসাহ দিতে সকাল সকালই মাঠে ঢুকে পড়েছিলেন তিনি। ঝাড়খণ্ডের মেন্টর। কিন্তু গুজরাতের বিরুদ্ধে ভারতের ওয়ান ডে ক্যাপ্টেনকে দেখে তাঁর রাজ্যের বোলাররা চেগে ওঠার বদলে মিইয়েই রইলেন সারা দিন। নিটফল, ঝাড়খণ্ড বোলিংকে রীতিমতো শাসন করে দিনের শেষে গুজরাতের ব্যাটসম্যানরা তোলেন ২৮৩-৩। ধোনিকে সামনে দেখে বরং বড় ইনিংস খেলে দিলেন গুজরাত ওপেনার প্রিয়ঙ্ক পাঞ্চাল (১৪৪ ন.আ)। যিনি পঞ্জাবের বিরুদ্ধেই অপরাজিত ট্রিপল সেঞ্চুরি করেছেন সম্প্রতি। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন গুজরাত অধিনায়ক পার্থিব পটেল। তিনি করলেন ৬২। যা সাজানো রইল ছ’টি চার এবং একটি বিশাল ছক্কা দিয়ে। টসে জিতে এ দিন ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন পার্থিব। কিন্তু শুরুতে বিকাশ সিংহের বলে সমিত গোহেল (১৮) আউট হয়ে যাওয়ার পর ম্যাচের রাশ ধরে নেন প্রিয়ঙ্ক এবং পার্থিব। ঝাড়খণ্ডের হয়ে ৪৮ রানে দু’উইকেট নেন বিকাশ সিংহরা। বাকিরা কেউ দাগ কাটতে পারেননি। রাজকোটের অন্য সেমিফাইনালে তামিলনাড়ু-মুম্বই ম্যাচে অবশ্য শুরুতে মুম্বই বোলারদের দাপট দেখা গেলেও পরের দিকে সেই দাপট সামলে নায়ক বাবা ইন্দ্রজিৎ (৬৪)। তামিলনাড়ুর হয়ে রান পেলেন কৌশিক গাঁধীও (৫০)। যার সুবাদে দিনের শেষে তামিলনাড়ুর রান ২৬১-৬। ক্রিজে রয়েছেন বিজয় শঙ্কর (৪১) এবং অ্যান্টনি অশ্বিন (৯)।

Advertisement

শার্দূল ঠাকুর (২-৬৪) এবং অভিষেক নায়ারের (২-৫৬) দাপটে শুরুতে রানের গতিই কমে গিয়েছিল তামিলনাড়ুর। প্রথম ১৭ ওভারে স্কোরবোর্ডে ওঠে মাত্র ৪৫ রান। চা বিরতির সময় ১৮৮-৪ হয়ে গিয়েছিল তামিলনাড়ু। কিন্তু সেখান থেকে শেষ বেলায় স্কোরবোর্ড সচল রাখেন বিজয়শঙ্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন