South Africa vs India

জো’বার্গে ভারতের সম্ভাব্য একাদশে কারা? দেখে নিন

এবি ডেভিলিয়ার্সের প্রত্যাবর্তন, গোলাপী জার্সিতে প্রোটিয়াদের একটিও ম্যাচ না হারার রেকর্ড, ঘরের মাঠে শেষ পাঁচ বছরে একটিও ওয়ান ডে সিরিজ না হারার দুর্দান্ত রেকর্ড— দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম সিরিজ জয়ের মাঝে আপাতত দাঁড়িয়ে এই বিষয়গুলিই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:৫৩
Share:
০১ ১২

এবি ডেভিলিয়ার্সের প্রত্যাবর্তন, গোলাপী জার্সিতে প্রোটিয়াদের একটিও ম্যাচ না হারার রেকর্ড, ঘরের মাঠে শেষ পাঁচ বছরে একটিও ওয়ান ডে সিরিজ না হারার দুর্দান্ত রেকর্ড— দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম সিরিজ জয়ের মাঝে আপাতত দাঁড়িয়ে এই বিষয়গুলিই। তবে রিস্টস্পিনারদের দাপট এবং কোহালি-ধবনদের মারকাটারি ফর্ম দেখে বেশির ভাগ ক্রিকেট বিশেষজ্ঞই মনে করছেন, সিরিজ জিতবে ভারতই। শনিবার জো’বার্গে ম্যাচ জিততে পারলে ইতিহাস তৈরি করে ফেলবে ভারত। এক নজরে দেখে নেওয়া যাক, কেমন হতে পারে এ দিনের মহারণে ভারতের সম্ভাব্য একাদশ।

০২ ১২

শিখর ধবন: বিরাট কোহালির পর ভারতের সব থেকে ফর্মে থাকা ব্যাটসম্যান। শেষ তিন ম্যাচে দু’টি হাফ সেঞ্চুরি রয়েছে এই বাঁহাতির। ওপেনার হিসাবে তিনি নিশ্চিত প্রথম এগারোয়। ছবি: রয়টার্স।

Advertisement
০৩ ১২

রোহিত শর্মা: একেবারেই রান নেই রো-হিটের ব্যাটে। শেষ চার ওয়ান ডে ইনিংসে সর্বোচ্চ রান ২০। তবে তাঁকে দল থেকে সরানোর কথা এখনই সম্ভবত ভাবছেন না কোহালি। ছবি: রয়টার্স।

০৪ ১২

বিরাট কোহালি: শেষ ছয় ম্যাচে চার সেঞ্চুরি করা বিরাট কোহালি ভারতীয় ব্যাটিংয়ের নিউক্লিয়াস। সিরিজ জিততে আজও তাঁর ব্যাটে বড় রান চাইছে ক্রিকেটপ্রেমীরা। ছবি: রয়টার্স।

০৫ ১২

অজিঙ্ক রাহানে: চার নম্বর পজিশন নিয়ে পরীক্ষা চললেও আপাতত এই জায়গায় নিশ্চিত রাহানে। ছবি: রয়টার্স।

০৬ ১২

কেদার যাদব: পাঁচ নম্বরে এখনও সেই ভাবে পরীক্ষা দিতে হয়নি কেদারকে। মিডল অর্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি পঞ্চম বোলারের কাজটিও কিছুটা করেন তিনি। ছবি: এএফপি।

০৭ ১২

মহেন্দ্র সিংহ ধোনি: ক্রিকেটের ছোট ফর্ম্যাটে ধোনিকে ছাড়া অন্য কাউকে এখনই ভাবছে না টিম ম্যানেজমেন্ট।

০৮ ১২

হার্দিক পাণ্ড্য: অলরাউন্ডার হার্দিক এই মুহূর্তে ভারতের প্রথম এগারোয় প্রায় নিশ্চিত। দলের প্রয়োজনে চার নম্বরেও ব্যাট করতে পারেন তিনি। পঞ্চম বোলারের কাজটাও বেশ ভাল করেন। ছবি: এএফপি।

০৯ ১২

ভুবনেশ্বর কুমার: ছোট ফর্ম্যাটে ভারতীয় বোলিংয়ের অন্যতম প্রধান অস্ত্র। চোট না থাকলে দলে তিনি নিশ্চিত। ছবি: এএফপি।

১০ ১২

যশপ্রিত বুমরা: ভুবি-বুমরা পেস জুটিকে এই মুহূর্তে বিশ্বের সেরা বলছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই। ছবি: এএফপি।

১১ ১২

যুজবেন্দ্র চাহাল: দক্ষিণ আফ্রিকার এই মুহূর্তের সবচেয়ে বড় আতঙ্কের নাম সম্ভবত এই রিস্ট স্পিনার। জয়ের জন্য তাঁর স্পেলের দিকে তাকিয়ে থাকবে ভারত। ছবি: এএফপি।

১২ ১২

কুলদীপ যাদব: বাঁহাতি এই চায়নাম্যানের সামনে কার্যত নাস্তানাবুদ হতে হচ্ছে প্রোটিয়াদের। আজও তাঁর দিকে তাকিয়ে থাকবে ভারত। ছবি: এএফপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement