Sri Lanka vs India

নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামছে ভারত। প্রথম দলের একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে এই সিরিজে। বিরাট-ধোনিদের অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দররা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৮ ১৩:১০
Share:
০১ ১১

রোহিত শর্মা: এই সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়কত্বের দায়িত্ব রোহিত। ফলে প্রথম ম্যাচে দলে রোহিতের থাকাটা নিশ্চিত। শুধু অধিনায়ক হিসেবেই নয়, ওপেনার হিসেবেও রোহিতের বিকল্প এই মুহূর্তে নেই দলে।

০২ ১১

শিখর ধবন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে দারুণ ফর্মে পাওয়া গিয়েছিল ধবনকে। ফলে নিদাহাস ট্রফির প্রথম ম্যাচেও রোহিতের ওপেনিং সঙ্গী হিসেবে দলে থাকবেন শিখর।

Advertisement
০৩ ১১

দীনেশ কার্তিক: মহেন্দ্র সিংহ ধোনির অনুপস্থিতিতে উইকেটরক্ষকের দায়িত্ব সামলাবেন দীনেশ। টি২০ স্পেশ্যালিস্ট হিসেবে ইতিমধ্যেই খ্যাতি অর্জন করেছেন তিনি। বিগত সিরিজগুলিতেও খারাপ পারফরম্যান্স ছিল না কার্তিকের।

০৪ ১১

ঋষভ পন্থ: উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দলে দীনেশ কার্তিক থাকলেও ঋষভ সুযোগ পেতে পারেন নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে।

০৫ ১১

সুরেশ রায়না: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে সুরেশের। এই সিরিজেও দলে রাখা হয়েছে তাঁকে। দলে একাধিক অভিজ্ঞ ক্রিকেটার না থাকায় ভারতীয় দলের ভাল পারফরম্যান্স অনেকটাই নির্ভর করবে রায়নার উপর।

০৬ ১১

মণীশ পাণ্ডে: ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর দলে সুযোগ পেতে চলেছেন মণীশ।

০৭ ১১

যুজবেন্দ্র চহাল: কুলদীপ যাদবের অনুপস্থিতিতে স্পিন বিভাগের দায়িত্ব অনেকটাই থাকবে চহালের উপর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে চহালকে পরিচিত ছন্দে না পাওয়া গেলেও নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে চহালকে রেখেই দল সাজাচ্ছে ভারত।

০৮ ১১

অক্ষর পটেল: কুলদীপ যাদবের অনুপস্থিতিতে চহালের সঙ্গী হিসেবে প্রথম এগারোয় সুযোগ পেতে চলেছেন অক্ষর।

০৯ ১১

শার্দুল ঠাকুর: ভুবনেশ্বর কুমার এবং যশপ্রীত বুমরার অনুপস্থিতেতে ভারতীয় বোলিং ব্রিগেডের সাফল্য অনেকটাই নির্ভর করবে শার্দুলের উপর। সদ্যসমাপ্ত দক্ষিণ আফ্রিকা সফরেও নজরকাড়া পারফরম্যান্স ছিল শার্দুলের।

১০ ১১

মহম্মদ সিরাজ: নিদাহাস ট্রফিতে ভারতীয় দলে ডাক পাওয়া এই তরুণ পেসারও সুযোগ পেতে চলেছেন প্রথম ম্যাচে।

১১ ১১

জয়দেব উনাদকাট: দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের অন্যতম অঙ্গ ছিলেন জয়দেব। তরুণ পেস লাইনআপকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব থাকবে জয়দেবের উপরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement