Pulwama Terror Attack

সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক, দাবি লেগস্পিনার চহালের

বিশ্বকাপে পাকিস্তান ম্যাচে ভারতের খেলা উচিত কিনা, তা নিয়ে মন্তব্য করতে চান না। তবে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওযার পক্ষে জোরাল সওয়াল করেছেন চহাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৪৯
Share:

সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার পক্ষপাতী চহাল। ছবি টুইটারের সৌজন্যে।

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট নিয়ে মতামত দিতে চান না। কিন্তু সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া যে উচিত, তা দ্ব্যর্থহীন ভাষায় জানালেন জাতীয় দলের লেগস্পিনার যুজবেন্দ্র চহাল

Advertisement

পুলওয়ামায় জঙ্গি হানার পরিপ্রেক্ষিতে ভারতীয় জওয়ানদের মৃত্যুর পর দেশ জুড়েই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ না খেলার দাবি উঠছে। ১৬ জুন ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হওয়ার কথা ভারত-পাকিস্তানের। সেই ম্যাচের ভবিষ্যৎ নিয়ে সংশয় তৈরি হয়েছে এখনই।

এই প্রসঙ্গে চহাল বলেছেন, “পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে আমরা খেলব কিনা, তা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও সরকার সিদ্ধান্ত নেবে। এক-দু’জন ক্রিকেটার কিন্তু এই ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে না। তবে সন্ত্রাসবাদের সঙ্গে যাঁরা জড়িত, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার এটাই সেরা সময়।”

Advertisement

আরও পড়ুন: রবিবার শুরু টি-টোয়েন্টি সিরিজ, দলে ফিরছেন বিরাট, ঋষভ, বুমরা, উমেশ​

আরও পড়ুন: অলরাউন্ডার হিসেবে হার্দিকের চেয়ে স্টোইনিসকে এগিয়ে রাখলেন হেডেন​

২৮ বছর বয়সী লেগস্পিনারের কথায়, “আমরা এর এটা সহ্য করে যেতে পারি না। ব্যাপারটা নিয়ে একটা সিদ্ধান্তে এ বার আসতেই হবে। তিন মাস অন্তর অন্তর জঙ্গি হানায় জওযানদের মৃত্যুর খবর আর শুনতে চাই না। কোনও কিছু ঘটার জন্য আর অপেক্ষা করাও ঠিক হবে না। আমাদেরই এ বার কিছু করতে হবে। আর তার জন্য চূড়ান্ত লড়াই যদি বাধে তো বাধুক।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন