সোনার লক্ষ্যে সতর্ক সিন্ধু

সিন্ধুর সোনা জয়ের পথে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী যাঁরা হতে পারেন তাঁরা হায়দরাবাদি তারকার অচেনা নয়। চার বছর আগে গ্লাসগো কমনওয়েলথ গেমসে সেমিফাইনালে সিন্ধু হেরে গিয়েছিলেন কানাডার মিশেল লি-র বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৮ ০৪:২৮
Share:

নজরে: সেমিফাইনালে সিন্ধুর সামনে হয়তো মিশেল। ফাইল চিত্র

কমনওয়েলথ গেমসের ব্যাডমিন্টনে সোনা জেতার দৌড়ে তাঁকেই এগিয়ে রাখছেন অনেকে। গোল্ড কোস্টে তিনি মেয়েদের সিঙ্গলসে নামছেন শীর্ষবাছাই হিসেবেও। কিন্তু প্রবল প্রত্যাশার চাপ সামলে সোনা জেতার চ্যালেঞ্জ তিনি কী ভাবে সামলাবেন, সেই প্রশ্নও কিন্তু থাকছে। অবশ্য তিনি বলে দিচ্ছেন প্রত্যাশার চাপ সামলনাটা তাঁর কাজে বিরাট ব্যাপার নয়। তিনি— পি ভি সিন্ধু।

Advertisement

বিশ্বের তিন নম্বর সিন্ধু বলছেন, ‘‘চাপ আর দায়িত্ব তো সব সময়ই রয়েছে। কিন্তু এ সবের পাশাপাশি নিজের খেলাটা ধরে রাখতে হবে। কোর্টে সেরাটা দেওয়ার লক্ষ্যে নামতে হবে।’’ বিশ্ব চ্যাম্পিয়নশিপে তিন বারের পদক জয়ী গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের সরকারি ওয়েবসাইটে আরও বলেছেন, ‘‘চাপ নিয়ে বেশি ভাবলে চলবে না। আমি জানি প্রত্যাশার চাপ রয়েছে। তবে সেটা সামলানো বিরাট কিছু নয়।’’

সিন্ধুর সোনা জয়ের পথে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী যাঁরা হতে পারেন তাঁরা হায়দরাবাদি তারকার অচেনা নয়। চার বছর আগে গ্লাসগো কমনওয়েলথ গেমসে সেমিফাইনালে সিন্ধু হেরে গিয়েছিলেন কানাডার মিশেল লি-র বিরুদ্ধে। ফাইনালে যিনি স্কটল্যাল্ডের ক্রিস্টি গিলমোরকে হারিয়ে সোনা জিতেছিলেন। তা ছাড়া সিন্ধুকে সামলাতে হতে পারে সিনিয়র সতীর্থ সাইনা নেহওয়ালের চ্যালেঞ্জও। যে ব্যাপারে সিন্ধু বলছেন, ‘‘ওরা সবাই খুব ভাল খেলোয়াড়। ওদের বিরুদ্ধে লড়াইটা সহজ হবে না।’’ ২৩ বছর বয়সি সিন্ধু সঙ্গে যোগ করেন, ‘‘একটা ভাল রণকৌশল চাই। সহজে জিতে যাব এটা ভেবে কোর্টে নামলে চলবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন