PV Sindhu

ফাইনালে অসহায় আত্মসমর্পণ, ট্রফি খরা কাটল না সিন্ধুর

চোটের কারণে পাঁচ মাস কোর্টের বাইরে ছিলেন সিন্ধু। অল ইংল্যান্ড এবং সুইস ওপেনে ব্যর্থতার পর মাদ্রিদ ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। তবে ট্রফি জিততে পারলেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২০:৫৯
Share:

ইন্দোনেশিয়ার গ্রেগরিয়া মারিস্কা তানজুংয়ের কাছে ৮-২১, ৮-২১ গেমে হেরে গেলেন সিন্ধু। — ফাইল চিত্র

দীর্ঘ দিন বাদে ফাইনালে উঠেছিলেন। সামনে ছিলেন না কোনও কঠিন প্রতিপক্ষ। তবু ট্রফি জয় অধরাই থাকল পি ভি সিন্ধুর। রবিবার মাদ্রিদ ওপেন ব্যাডমিন্টনের ফাইনালে হেরে গেলেন তিনি। ইন্দোনেশিয়ার গ্রেগরিয়া মারিস্কা তানজুংয়ের কাছে ৮-২১, ৮-২১ গেমে হেরে গেলেন তিনি।

Advertisement

চোটের কারণে পাঁচ মাস কোর্টের বাইরে ছিলেন সিন্ধু। অল ইংল্যান্ড এবং সুইস ওপেনে ব্যর্থতার পর মাদ্রিদ ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। ফাইনালে ওঠায় ট্রফি জয়ের আশা ছিল। ইন্দোনেশিয়ার এই প্রতিপক্ষের বিরুদ্ধে এর আগে সাতটি ম্যাচেই জিতেছিলেন সিন্ধু। কিন্তু আগের ম্যাচগুলির দাপট রবিবার দেখা যায়নি। একাধিক ভুল করে আট মাস পর ট্রফিজয়ের সুযোগ হারালেন হায়দরাবাদের ব্যাডমিন্টন খেলোয়াড়।

গত বছরের অগস্টে শেষ বার ট্যুর পর্যায়ে কোনও ট্রফি জিতেছিলেন সিন্ধু। চ্যাম্পিয়ন হয়েছিলেন সিঙ্গাপুর ওপেনে। তার পরে কমনওয়েলথ গেমসে সোনা জেতেন। তখন থেকেই টানা খারাপ খেলছিলেন। কোরিয়ার কোচ পার্ক তায়ে সাংয়ের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায়। এখন অনুশীলন করেন বিধি চৌধুরির অধীনে। ট্রফি খরা তাতেও কাটল না।

Advertisement

রবিবারের ম্যাচে কৌশলের দিক থেকে সিন্ধুকে টেক্কা দিয়েছেন তুনজুং। যতটা বেশি সম্ভব সিন্ধুকে নেটের কাছে টেনে এনেছেন। প্রথম সেটে একসময় এগিয়ে যান ৫-১ গেমে। সিন্ধু ম্যাচে ফেরার চেষ্টা করেছিলেন। সম্ভব হয়নি। দু’টি সেটই একতরফা ভাবে জিতে নেন তুনজুং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন