PV Sindhu

PV Sindhu: সেই তাই জু-র কাছেই হার সিন্ধুর, ভারতকে পদক দিলেন শ্রীকান্ত, লক্ষ্য

বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেতাব ধরে রাখতে পারলেন না পিভি সিন্ধু। কোয়ার্টার ফাইনালেই শেষ হয়ে গেল তাঁর লড়াই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১৬:৩৮
Share:

সিন্ধুর হার, শ্রীকান্তের জয়

বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেতাব ধরে রাখতে পারলেন না পিভি সিন্ধু। কোয়ার্টার ফাইনালেই শেষ হয়ে গেল তাঁর লড়াই। হারলেন সেই পুরনো প্রতিদ্বন্দ্বী তাই জু ইং-য়ের কাছেই। তবে সেমিফাইনালে উঠে বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক নিশ্চিত করলেন কিদম্বি শ্রীকান্ত এবং লক্ষ্য সেন। দু’জনেই প্রতিযোগিতার সেমিফাইনালে উঠেছেন।

Advertisement

স্পেনের হুয়েলভায় শুক্রবার মাত্র ৪২ মিনিটের লড়াইয়ে শেষ হয়ে যায় সিন্ধুর লড়াই। তাই জু-র কাছে তিনি হারেন ১৭-২১, ১৩-২১ গেমে। এই নিয়ে টানা পাঁচ ম্যাচে তাই জু-র কাছে হারলেন সিন্ধু। শুক্রবারও কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি তিনি। সিন্ধুর বিরুদ্ধে মুখোমুখি সাক্ষাতে ১৫-৫ এগিয়ে গেলেন তাই জু। টোকিয়ো অলিম্পিক্সেও এই প্রতিপক্ষের কাছেই হেরেছিলেন সিন্ধু। বিশ্বের প্রথম ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ষষ্ঠ পদক জেতার সম্ভাবনা ছিল সিন্ধুর সামনে। তা আর হচ্ছে না।

তবে সিন্ধুর ব্যর্থতার মাঝেও আশার আলো দেখালেন শ্রীকান্ত এবং লক্ষ্য। নেদারল্যান্ডসের মার্ক ক্যালজোকে ২১-৮, ২১-৭ গেমে উড়িয়ে দিলেন তিনি। সেমিফাইনালে উঠে ব্রোঞ্জ পদক নিশ্চিত করলেন তিনি।

Advertisement

এর পরেই নেমেছিলেন লক্ষ্য। তিনি রুদ্ধশ্বাস ম্যাচে হারালেন চিনের জুং পেং ঝাওকে। প্রথম গেমে ২১-১৫ জিতলেও দ্বিতীয় গেমে ১৫-২১ হেরে যান লক্ষ্য। তৃতীয় গেমে এক সময় ১৯-২০ গেমে পিছিয়ে ছিলেন। সেখান থেকে পরপর তিন পয়েন্ট জিতে সেট এবং ম্যাচ পকেটে পোরেন তিনি।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের ১২টি পদক হয়ে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন