PV Sindhu

চিন ওপেনের পর এ বার কোরিয়া ওপেন থেকেও ছিটকে গেলেন সিন্ধু

টোকিয়ো অলিম্পিক্সের আগে চিন ও কোরীয় ওপেনের ব্যর্থতা নতুন করে ভাবাবে সিন্ধু ও গোপীচন্দকে।

Advertisement

সংবাদ সংস্থা

ইনচিওন শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৯ ১৪:১৫
Share:

খারাপ সময় চলছে সিন্ধুর। ছবি: পিভি সিন্ধুর ফেসবুক পেজ থেকে।

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে সময়টা একেবারেই ভাল যাচ্ছে না পিভি সিন্ধুর। গত সপ্তাহে চিন ওপেনের প্রি কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছিলেন হায়দরাবাদি তারকা। বুধবার কোরিয়া ওপেন সুপার ৫০০-র প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন সিন্ধু।

Advertisement

বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের বিওয়েন ঝ্যাং-এর কাছে ২১-৭, ২২-২৪, ১৫-২১ হারলেন তিনি। অথচ মাত্র কয়েক সপ্তাহ আগে বাসেলে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে এই ঝ্যাংকেই হারিয়েছিলেন সিন্ধু। প্রথম গেমটি খুব সহজেই জিতে নেন ভারতীয় তারকা।

দ্বিতীয় গেমেও সিন্ধুর দাপট ছিল। এরপরেই উলটপুরাণ। ম্যাচ পয়েন্টের সামনে দাঁড়ানো সিন্ধুর কাছ থেকে ম্যাচ বের করে নেন ঝ্যাং। খেলা থেকে ফোকাস হারিয়ে যাওয়ার জন্য এর আগে গ্লাসগো, নানজি‌ং বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে সোনা জিততে পারেননি সিন্ধু। বাসেলে অনুষ্ঠিত বিশ্বচ্যাম্পিয়নশিপে তাই খেলা থেকে ফোকাস নড়তে দেননি। তার ফলও পেয়েছিলেন। কিন্তু এ বার সেই পুরনো ভূতই যেন তাড়া করল ভারতীয় তারকাকে।

Advertisement

আরও পড়ুন: অবিশ্বাস্য! ৭ সেকেন্ডের মধ্যে দু’বার গোল বাঁচানোর এই ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: জয়ের রাতে বার্সার চিন্তা বাড়াল মেসির চোট

টোকিয়ো অলিম্পিক্সের আগে চিন ও কোরীয় ওপেনের ব্যর্থতা নতুন করে ভাবাবে সিন্ধু ও গোপীচন্দকে। সিন্ধুর বিপর্যয়ের দিন ছিটকে গেলেন সাই প্রণীতও। ডেনমার্কের অ্যান্ডার্স অ্যানটোনসেনের বিরুদ্ধে প্রথম গেমে প্রণীত হার মানেন ৯-২১-এ। দ্বিতীয় গেমে প্রণীত পিছিয়ে ছিলেন ৭-১১-তে। সেই অবস্থায় চোটের জন্য ম্যাচ ছাড়েন প্রণীত। প্রণীত ম্যাচ ছেড়ে দেওয়ার ফলে ডেনমার্কের শাটলার পৌঁছে যান শেষ ১৬-য়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন