PV Sindhu

ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসে লড়াকু জয় পিভি সিন্ধুর

সরাসরি গেমে জিতলেও ভারতীয় ব্যাডমিন্টনের এই সময়ের সেরা মুখ কিন্তু কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন। জাপ প্রতিপক্ষের পাল্টা হুঙ্কার থামিয়ে শেষমেশ সিন্ধু জয় তুলে নিলেন এক ঘণ্টার কিছু কম সময়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮ ১৬:১৩
Share:

প্রথম রাউন্ডের বাধা টপকালেন সিন্ধু।

ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসের প্রথম ম্যাচে লড়াকু জয় পেলেন ভারতের পিভি সিন্ধু। চিনের গুয়াংঝৌতে বুধবার হাড্ডাহাড্ডি ম্যাচে রিও অলিম্পিকের রৌপ্যপদকজয়ী ও অধুনা বিশ্বের ছয় নম্বর সিন্ধু ৫২ মিনিটের লড়াইয়ে হারিয়ে দিলেন জাপানের শাটলার আকানে ইয়ামাগুচিকে।

Advertisement

সরাসরি গেমে জিতলেও ভারতীয় ব্যাডমিন্টনের এই সময়ের সেরা মুখ কিন্তু কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন। জাপ প্রতিপক্ষের পাল্টা হুঙ্কার থামিয়ে শেষমেশ সিন্ধু জয় তুলে নিলেন এক ঘণ্টার কিছু কম সময়ে। ম্যাচের স্কোরলাইন সিন্ধুর পক্ষে ২৪-২২, ২১-১৫। বছরের শেষতম এই টুর্নামেন্টে খেতাব জয়ের লড়াইয়ে সামিল বিশ্বের সেরা আট শাটলার। সিন্ধু রয়েছেন গ্রুপ এ-তে। ইয়ামাগুচি এই প্রতিযোগিতায় গত বছরের চ্যাম্পিয়ন হয়েছিলেন। খেতাব দখলে রাখার লড়াইয়ে শুরুতেই হেরে যাওয়াটা বলাই বাহুল্য, জাপানের তারকা শাটলারকে রীতিমতো চাপে ফেলে দিল। তবে, এটাও ঘটনা, ইয়ামাগুচির বিরুদ্ধে বরাবরই সিন্ধু বেশ ভাল খেলেন।

বুধবারের জয় ধরে জাপ প্রতিপক্ষের বিরুদ্ধে সিন্ধু ১৪ বারের মুখোমুখি লড়াইয়ে দশম জয় তুলে নিলেন। প্রথম গেমে এদিন একটা পর্যায় পর্যন্ত বোঝাই যাচ্ছিল না যে, শেষ হাসি কে হাসবেন। ২৭ মিনিট ধরে চলল এই গেম। একসময় ৬-১১ পিছিয়ে থাকা সিন্ধু পরের দিকে দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়ে ম্যাচে ফিরলেন। এমনকী, দু'নম্বর গেমেও ইয়ামাগুচি একটা সময় এগিয়ে গিয়েছিলেন। তবে, হার-না-মানা মনোভাব দেখিয়ে আবারও সিন্ধু ফিরে আসেন এবং কার্যত ম্যাচের দখল নিয়ে নেন।

Advertisement

আরও পড়ুন: পেলের বক্তব্যকে জোরালো খণ্ডন, মেসিকেই সেরা বলছেন ইনিয়েস্তা

আরও পড়ুন: বয়স ১৮, মণিপুরের রেক্স রাজকুমার কোচবিহার ট্রফিতে নিলেন ১০ উইকেট​

এ বার নিয়ে টানা তিন বছর এই ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসে খেলছেন সিন্ধু। চলতি বছরে তেমন দাগ কাটার মতো সাফল্য পাননি হায়দরাবাদী। তাঁর বরাবরের যা রোগ এই বছরেও তা দেখা গিয়েছে। ফাইনালে উঠেও হার! বার বার এই শেষ ধাপে এসে তরী ডোবার ছবিটা বদলে ফেলতে মরিয়া সিন্ধু।

(খেলার দুনিয়া নিয়ে বাংলায় খবর পড়তে চোখ রাখুন আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন