• সংবাদসংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পেলের বক্তব্য খণ্ডন করে মেসিকেই সেরা বলছেন ইনিয়েস্তা

Iniesta, Messi, Pele
মেসিকে নিয়ে পেলের বিরুদ্ধে বক্তব্য রাখলেন ইনিয়েস্তা।

Advertisement

ফুটবলসম্রাটের একেবারে বিপরীত অবস্থানে আন্দ্রে ইনিয়েস্তা। প্রসঙ্গ লিয়োনেল মেসি। কয়েকদিন আগেই একটি সাক্ষাত্কারে পেলে রাখঢাক না করেই সোজাসাপ্টা বলে দিয়েছিলেন যে, আর্জেন্টিনীয় মহাতারকার সঙ্গে তাঁর নিজের তুলনা চলতেই পারে না। তাঁর ঠিক উল্টো বক্তব্য পেশ করলেন স্পেনের বিশ্বকাপজয়ী ফুটবলার।

পেলের ব্যাখ্যা ছিল, মেসিকে নিয়ে এত লাফালাফির কোনও কারণই নেই। সঙ্গে যোগ করেছিলেন, মেসির স্কিল বলতে একটাই। এবং তা শুধুমাত্র বাঁ-পায়েই! এমনকী, চিরকাল যাঁর সঙ্গে অহি-নকুল সম্পর্ক তাঁর, সেই দিয়েগো মারাদোনাকেও মেসির চাইতে এগিয়ে রেখেছিলেন পেলে। গোটা দুনিয়ার ফুটবলপ্রেমীরা সম্রাটের এই দাবি শুনে যারপরনাই অবাক হয়েছিল। যদিও, গত কয়েকদিনে পেলের বক্তব্যকে সরাসরি খণ্ডন করতে শোনা যায়নি কাউকে। যা করলেন বার্সেলানার প্রাক্তন তারকা এবং এল এম টেন-এর একসময়ের সতীর্থ আন্দ্রে ইনিয়েস্তা।

প্রাক্তন “মিডফিল্ড জেনারেল” একটু বিরক্ত হয়েই বলে দিলেন, “পেলে কী বলেছেন আমি মোটেই তা নিয়ে আলোচনা করতে চাই না।’’ এরপরেই দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দিলেন, “আমার কাছে মেসিই ফুটবল ইতিহাসে সেরা ফুটবলার। রেকর্ড কিন্তু ওর পক্ষেই কথা বলছে। দুর্দান্ত স্কিলের পাশাপাশি হেডিং, দু'পায়ের শট। মেসির মতো দক্ষতা আমি অন্য কোনও ফুটবলারের মধ্যে দেখিনি। প্রতি বছরই মেসি আমার প্রত্যাশাকে ছাপিয়ে গিয়েছে। ”পেলের বক্তব্যকে নস্যাত্ করার সঙ্গে ইনিয়েস্তা এটাও স্পষ্ট করে দিয়েছেন যে, এবার ব্যালন ডি'ওর জিততে না পারাটা লিয়ো মেসির পক্ষে মোটেই অবমাননাকর কিছু নয়। ইনিয়েস্তার কথায়, “বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে পাঁচ নম্বরে থাকাটা মেসির পক্ষে অসম্মানজনক বলে আমার মনে হয় না। তবে, আমি মনে করি এই মুহুর্তে বিশ্বের সেরা ফুটবলারের নাম লিয়োনেল মেসিই।”

আরও পড়ুন: নতুন প্রাইভেট জেট নিয়ে দুনিয়া চষে ফেলার পরিকল্পনা মেসির

আরও পড়ুন: লিও মেসির একটাই স্কিল, একহাত নিয়ে বললেন পেলে​

বার্সেলোনার জার্সি গায়ে সুদীর্ঘ ১৪ বছর ন্যু ক্যাম্পে এলএম টেন-এর সঙ্গে একই সাজঘরে কাটানোর অভিজ্ঞতা রয়েছে ইনিয়েস্তার। স্বাভাবিকভাবেই অন্য অনেকের চেয়ে আর্জেন্টিনীয় মহাতারকাকে একটু বেশিই চেনেন তিনি। তাই তাঁর গলায় মেসির প্রশংসা বা পেলের বক্তব্যকে সোচ্চারে খন্ডন করে প্রাক্তন সতীর্থের পাশে দাঁড়িয়ে পড়াটা একেবারেই বেমানান নয়। বরং এটাই তো প্রত্যাশিত ছিল। আর ইনিয়েস্তা ঠিক সেটাই করেছেন।

(চ্যাম্পিয়ন্স লিগ, এল ক্লাসিকো, লা লিগা, ইপিএল, বুন্দেশলিগা, সিরি এ থেকে ফিফা বিশ্বকাপ - ফুটবল জগতের সব খবর আমাদের খেলা বিভাগে।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন