PV Sindhu

‘আই রিটায়ার’, সোশ্যাল মিডিয়ায় সিন্ধুর পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে

সিন্ধুর পোস্ট নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়ে যায়। চলে জল্পনা। ভক্তদের হৃদযন্ত্র থেমে যাওয়ার জোগাড় হয়। সবাই ধরেই নেয় রিয়ো অলিম্পিকের রুপো জয়ী মেয়ে হয়তো অবসরই নিয়ে ফেললেন এই অস্থির সময়ে।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২০ ১৯:১৬
Share:

পিভি সিন্ধু। -ফাইল চিত্র।

সোশ্যাল মিডিয়ায় পিভি সিন্ধুর পোস্ট, ‘আই রিটায়ার’। আর তাঁর এই পোস্ট নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়ে যায়। চলে জল্পনা। ভক্তদের হৃদযন্ত্র থেমে যাওয়ার জোগাড় হয়। সবাই ধরেই নেয় রিয়ো অলিম্পিক্সের রুপো জয়ী মেয়ে হয়তো অবসরই নিয়ে ফেললেন এই অস্থির সময়ে। অবশ্য তিন স্লাইডের দীর্ঘ পোস্ট পড়লে বোঝা যায় সিন্ধু ঠিক কী বলতে চেয়েছেন। তিন স্লাইডের পোস্টের প্রথম স্লাইডে সিন্ধু লেখেন, ‘আই রিটায়ার’। তার উপরে লেখা, ডেনমার্ক ওপেনই আমার শেষ টুর্নামেন্ট ছিল।

Advertisement

পরের স্লাইডে হায়দরাবাদি তারকা লিখেছেন, ‘আমার এই পোস্ট পড়ে বহু ভক্ত স্তম্ভিত হতে পারেন। তবে সবটা পড়লে আমার কথা পরিষ্কার হয়ে যাবে এবং আশা করি আমাকে আপনারা সমর্থনই করবেন। এই অতিমারি আমার চোখ খুলে দিয়েছে। খেলার শেষ মুহূর্ত পর্যন্ত প্রতিপক্ষের সঙ্গে দাঁতে দাঁত চেপে লড়ার প্রশিক্ষণ দিতে পারি আমি। এমন কাজ আমি আগেও করেছি, আবারও করতে পারি। কিন্তু কী ভাবে এই অদৃশ্য জীবাণুকে পরাস্ত করব, যা গোটা পৃথিবীকে থমকে দিয়েছে? মাসের পর মাস বাড়িতে আটকে থাকতে হয়েছে এবং যত বার বাইরে বেরতে গিয়েছি, নিজেদের প্রশ্ন করেছি। পুরো ব্যপারটাকে আত্মস্থ করে এবং অনলাইনে অজস্র হৃদয়বিদারক খবর পড়ে নিজের প্রতিই অজস্র প্রশ্ন জেগেছে। প্রশ্ন জেগেছে যে পৃথিবীতে আমর বসবাস করছি, তা নিয়েও। ডেনমার্ক ওপেনে ভারতের প্রতিনিধিত্ব করতে না পারার বিষয়টা হল শেষ বিপর্যয়’।

পরের স্লাইডে সিন্ধু আরও লেখেন, ‘আজ, এই বহমান অস্থিরতা থেকে আমি অবসর নিচ্ছি। চারপাশের নেতিবাচকতা, ভয়ভীতি, অনিশ্চয়তা থেকে আমি অবসর নিচ্ছি। যা আমার জানাশোনার বাইরে তার উপরে আমার কোনও নিয়ন্ত্রণ নেই। সেখান থেকেও আমি সরে আসছি।’

Advertisement

আরও পড়ুন: বিশেষ ভিডিয়ো বার্তায় শাহরুখকে জন্মদিনের শুভেচ্ছা রাসেল-কামিন্সদের

সিন্ধু তাঁর পোস্টে লিখেছেন যে, তিনি খেলা থেকে অবসর নিচ্ছেন না। বরং করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে যথাযথ নিয়ম পালনের বিষয়ে মানুষের মনোযোগ আকর্ষণ করতে চাইছেন। সিন্ধু লিখেছেন,"ডেনমার্ক ওপেন হয়নি। তাই বলে আমি ট্রেনিং বন্ধ করছি না। জীবন যখন কঠিন হয়, তখন আরও কঠিন হয়ে ফিরে আসতে হয়। এশিয়া ওপেনের জন্য আমি কঠিন প্রস্তুতি শুরু করি। কঠিন এক লড়াই না লড়ে আমি কিছুতেই হাল ছাড়তে রাজি নই’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন