Sports News

সিন্ধু-সাক্ষী-দীপা-গোপীকে বিএমডব্লিউ-র চাবি তুলে দিলেন সচিন

আর পাঁচটা বাচ্চার মতো তাঁর ভাই-ও সচিন তেন্ডুলকরের ফ্যান। সেই সচিনের হাত থেকেই গাড়ির চাবি উপহার নেওয়ার সময় তাই ভাইয়ের কথাই সবচেয়ে আগে মনে পড়ছিল সাক্ষী মালিকের। নিজের পরিবারের জন্য সচিনের সঙ্গে একটা ছবি তোলার কথাটাও মাথায় এসেছিল তাঁর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৬ ১২:৫৭
Share:

চার তারকার সঙ্গে সেলফিতে মাতলেন সচিন।

আর পাঁচটা বাচ্চার মতো তাঁর ভাই-ও সচিন তেন্ডুলকরের ফ্যান। সেই সচিনের হাত থেকেই গাড়ির চাবি উপহার নেওয়ার সময় তাই ভাইয়ের কথাই সবচেয়ে আগে মনে পড়ছিল সাক্ষী মালিকের। নিজের পরিবারের জন্য সচিনের সঙ্গে একটা ছবি তোলার কথাটাও মাথায় এসেছিল তাঁর। টুইটারে সে কথা জানিয়ে সাক্ষী বলেন, “সচিনজি, আমার ভাই আপনার বিরাট বড় ফ্যান। আপনার সঙ্গে একটা ফ্যামিলি পিকচার নিতে দিন।” রিও অলিম্পিক্সে পদক জয়ের পর সাক্ষীর এক ফ্যানের অবশ্য টুইটারে দাবি, “এ মুহূর্তে সচিন নয়, আপনিই সবচেয়ে বড় স্টার।” হায়দরাবাদ জেলা ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট চামুন্ডেশ্বরনাথ রিও অলিম্পিক্সের পরই বিলাসবহুল গাড়ি উপহারের কথা ঘোষণা করেছিলেন। রবিবার সাক্ষীর সঙ্গে পিভি সিন্ধু, পুল্লেলা গোপীচন্দ এবং দীপা কর্মকারের হাতে বিএমডব্লিউ গাড়ির চাবি তুলে দিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।

Advertisement

এ দিন গোপীচন্দ ব্যাডমিন্টন অ্যাকাডেমিতে ওই চার জনকে সংবর্ধিতও করা হয়। ক্রিকেট কিংবদন্তি সচিনকে ছাপিয়ে অনুষ্ঠানমঞ্চে অবশ্য তাঁর সঙ্গের অলিম্পিক্স তারকাদের জন্য বেশি হাততালি পড়ল। হাতে মাইক তুলে নিয়ে দৃশ্যতই আপ্লুত সাক্ষী বলেন, “একা একা রিওতে গিয়েছিলাম। এখন গোটা দেশ আমার সঙ্গে রয়েছে। এ ভাবেই আপনাদের ভালবাসা পেতে থাকলে আমি ব্রোঞ্জকে সোনায় বদলে দেব।”

অলিম্পিক্স তারকাদের সঙ্গে সচিন।

Advertisement

সাইনা নেহওয়ালের পর পিভি সিন্ধু— টানা দুটো অলিম্পিক্সে পদক এনে দিয়েছেন তাঁর ছাত্রীরা। এ দিনের অনুষ্ঠানে গোপী বলেন, “দেশের গৌরব উদ্ধার করেছে এই মেয়েরা।” সিন্ধুর মতো পদকের হাতছানি ছিল দীপার সামনেও। তবে অল্পের জন্য তা হাতছাড়া হলেও জিমন্যাস্টিক্সের ভল্টের ফাইনালে দীপার চতুর্থ হওয়াটা যে কোনও অংশে কম গৌরবের নয় ফের এ দিনের অনুষ্ঠানে মনে করালেন উদ্যোক্তারা। ভাঙা হিন্দিতে সে কথা বলতে গিয়ে আবেগে গলা বুঝে এল দীপার। সচিনের মন্তব্য, “দেশের ক্রীড়াক্ষেত্রের জন্য দারুণ সময় এটা। তবে এটাই শেষ নয়, সবে শুরু।”

অনুষ্ঠানশেষে চার তারকার সঙ্গে সেলফি তোলার জন্য যে ভাবে উদ্যোগী হলেন সচিন, তা দেখে বলাই যায়, ক্রিকেট ছাড়াও অন্য খেলায় নজর দেওয়ার সময় এসেছে।

আরও পড়ুন

‘এই পদকটার জন্য আমি পাগলের মতো খেটেছি’

ছবি: পিটিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন