PV Sindhu

ইংল্যান্ডে আতঙ্কের মধ্যে সিন্ধু আশাবাদী

লন্ডনে দু’মাস অনুশীলন করে ব্যাঙ্ককে দু’টি সুপার ১০০০ টুর্নামেন্টে খেলার কথা সিন্ধুর। যার একটি হবে নতুন বছরের ১২ থেকে ১৭ জানুয়ারি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২০ ০৪:০১
Share:

—ফাইল চিত্র।

ইংল্যান্ডে নতুন করে করোনার থাবা বসানোয় উদ্বেগ তৈরি হয়েছে ভারতীয় ব্যাডমিন্টন মহলে। নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে ৩১ ডিসেম্বর পর্যন্ত ইংল্যান্ডের সঙ্গে বিমান যোগাযোগ ছিন্ন করেছে ভারত-সহ সাতটি দেশ। ভারতীয় ব্যাডমিন্টন তারকা পি ভি সিন্ধু এখন ইংল্যান্ডেই প্রস্তুতি নিচ্ছেন। সেখান থেকে তাইল্যান্ডে প্রতিযোগিতা খেলতে যাওয়ার কথা তাঁর। সিন্ধুর আশা, অনেক বিমান বাতিল হলেও তাইল্যান্ডে আগামী জানুয়ারিতে খেলতে যাওয়া আটকাবে না।

Advertisement

লন্ডনে দু’মাস অনুশীলন করে ব্যাঙ্ককে দু’টি সুপার ১০০০ টুর্নামেন্টে খেলার কথা সিন্ধুর। যার একটি হবে নতুন বছরের ১২ থেকে ১৭ জানুয়ারি। অন্যটি ১৯ থেকে ২৪ জানুয়ারি। ভারতীয় তারকাকে ৩ জানুয়ারির মধ্যে তাইল্যান্ডে পৌঁছতে হবে। সংবাদসংস্থা পিটিআইকে সিন্ধু বলেছেন, ‘‘জানুয়ারির প্রথম সপ্তাহে আমার তাইল্যান্ডে পৌঁছনোর পরিকল্পনা রয়েছে। ইংল্যান্ড থেকে তাইল্যান্ডে যাওয়ার উপরে এখনও কোনও নিষেধাজ্ঞা নেই। দোহা হয়েও ওখানে যেতে পারি।’’

ইংল্যান্ডে নিজের প্রস্তুতি নিয়ে সিন্ধু বলেছেন, ‘‘সৌভাগ্যবশত ইংল্যান্ডে দারুণ অনুশীলন করছি। এখানকার ন্যাশনাল সেন্টারও বন্ধ হয়ে যায়নি। এখানে এখন জৈব সুরক্ষা বলয় তৈরি করে খেলা হচ্ছে। তাই তাইল্যান্ডের প্রতিযোগিতার আগে ভাল ভাবে তৈরিও হতে পারছি।’’ ব্যাডমিন্টনের নতুন আন্তর্জাতিক মরসুম শুরু হওয়ার কথা তাইল্যান্ডেই। সেখানেই ফের দেখা যাবে সিন্ধু, সাইনাদের। তবে সে দেশে এই মুহূর্তে প্রবল রাজনৈতিক আন্দোলন চলছে। সঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যাও বাড়ছে। তাই কোর্টে প্রত্যাবর্তনের লগ্নে উদ্বেগের বাতাবরণও থাকছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন