Tokyo Olympics 2020

PV Sindhu: দু’বারের অলিম্পিক্স পদকজয়ী সিন্ধু এ বার নিজেই অ্যাকাডেমি খুলছেন

শীঘ্রই বিশাখাপত্তনমে নতুন অ্যাকাডেমি খুলতে চলেছেন সিন্ধু। তাঁর মতে, খেলাধুলোয় দেশের তরুণ প্রজন্মের আগ্রহ ক্রমশ কমছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ২০:৩৬
Share:

পদক নিয়ে সিন্ধু। ছবি পিটিআই

পর পর দু’টি অলিম্পিক্সে পদক জিতে অনন্য কীর্তি তৈরি করেছেন পিভি সিন্ধু। কিন্তু এখানেই তিনি থেমে থাকতে চান না। ভবিষ্যতে যাতে ভারত থেকে আরও সিন্ধু উঠে আসেন, তার প্রস্তুতি শুরু করে দিলেন তিনি।

Advertisement

শীঘ্রই বিশাখাপত্তনমে নতুন অ্যাকাডেমি খুলতে চলেছেন সিন্ধু। তাঁর মতে, খেলাধুলোয় দেশের তরুণ প্রজন্মের আগ্রহ ক্রমশ কমছে। তাই তাঁদের আরও উৎসাহিত করতেই এই অ্যাকাডেমি খুলছেন তিনি।

শুক্রবার অন্ধ্র প্রদেশের তিরুমালা মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন সিন্ধু। সেখানেই বলেছেন, “তরুণদের উৎসাহিত করতে সরকারি সহায়তায় খুব শীঘ্রই বিশাখাপত্তনমে একটা অ্যাকাডেমি খুলছি। সঠিক পরিকাঠামো নেই বলে অনেক তরুণ খেলোয়াড়রাই ভুগছে।”

Advertisement

ছোটবেলায় নিজেই ব্যাডমিন্টনে তালিম নিতে ভর্তি হয়েছিলেন পুল্লেলা গোপীচন্দের অ্যাকাডেমিতে। বছর দুয়েক আগে আস্তানা বদলে তিনি অনুশীলন শুরু করেন গাচিবাউলি অ্যাকাডেমিতে। এ বার সিন্ধুর নিজেরই অ্যাকাডেমি তৈরি হচ্ছে। অনেকেই মনে করছেন, হায়দরাবাদ ছেড়ে হয়তো অদূর ভবিষ্যতে বিশাখাপত্তনমে ঘাঁটি গাড়তে পারেন সিন্ধু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন